নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে কালোবাজারি কালামকে খুঁজছে পুলিশ

নন্দীগ্রামে কালোবাজারি কালামকে খুঁজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে কালোবাজারি চাল ব্যবসায়ী আবুল কালামকে খুঁজছে পুলিশ। পলাতক থাকায় পুলিশ তাকে গ্রেপ্তার করতে হিমশিম খাচ্ছে। নন্দীগ্রাম পৌরসভার সামনে আবুল কালামের মেসার্স মেরাজুল ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সেই ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউন ৩৪ বস্তা ওএমএস’র চাল মজুদ রেখেছিলো। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে ২৩ সেপ্টেম্বর দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম থানা পুলিশ নিয়ে তার গোডাউন তল্লাশি চালিয়ে ৩০ টাকা কেজি দরের ৩৪ বস্তা ওএমএস’র চাল (১৭০০ কেজি) জব্দ করে। পরে চালগুলো নন্দীগ্রাম এলএসডিতে রাখা হয়।

এই ঘটনায় ২৩ সেপ্টেম্বর রাতে থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে অধিক লাভের আশায় মজুদদারীর অপরাধে মেসার্স মেরাজুল ট্রেডার্সের প্রোপাইটর আবুল কালামের নামে একটি মামলা হয়েছে। এ মামলা দায়ের করেন খাদ্য পরিদর্শক আবু মুছা সরকার। মামলাটি তদন্ত করছেন থানার এসআই খাইরুল ইসলাম।

এ বিষয়ে তার সাথে কথা বললে তিনি বলেন, বিশেষ ক্ষমতা আইনের মামলাটি গুরুত্বের সাথে তদন্ত করছি। সেই সাথে মামলার আসামি আবুল কালামকে গ্রেপ্তার করার চেষ্টা অব্যাহত রেখেছি। মেসার্স মেরাজুল ট্রেডার্সের প্রোপাইটর আবুল কালাম নন্দীগ্রাম পশ্চিমপাড়ার এছার উদ্দিনের ছেলে। সে দীর্ঘদিন যাবৎ চাল কালোবাজারি ও মজুদদারীর ব্যবসা চালিয়ে আসছে। এই কারবার করে সে আঙ্গুল ফুলে কলাগাছ বনে যায়। সে সিংড়া উপজেলার বাসিন্দা হলেও নন্দীগ্রাম এসে চাল কালোবাজারি ও মজুদদারীর ব্যবসা করার সাহস পায় কি ভাবে? এ নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। কার ছত্রছাঁয়ায় এতদিন চাল কালোবাজারি ও মজুদদারীর ব্যবসা চালায় তা খতিয়ে দেখা দরকার।

আরও দেখুন

নন্দীগ্রামে মাদ্রাসার অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়ার নন্দীগ্রাম উপজেলার থালতা মাঝগ্রাম ইউনিয়নের জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার …