নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে করোনার টিকা গ্রহণে আগ্রহ বেড়েছে সাধারণ মানুষের

নন্দীগ্রামে করোনার টিকা গ্রহণে আগ্রহ বেড়েছে সাধারণ মানুষের

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে করোনার টিকা গ্রহণের আগ্রহ বেড়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে প্রতিদিন শতশত মানুষ টিকা গ্রহণ করতে আসছে। এই উপজেলায় প্রথম ধাপে ৭ হাজার ৪০ টি টিকা পেয়েছিলো। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছে ৪ হাজার ৬৫৫ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছে ২ হাজার ৩৭২ জন। আর ১৩ টি টিকা ব্যবহার করা যায়নি। চলমান দ্বিতীয় ধাপে টিকা এসেছে ৪ হাজার। বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর ১২ টা পর্যন্ত ২ হাজার ১২১ জনকে টিকা দেওয়া হয়েছে।

প্রথম ধাপে করোনার টিকা নেওয়ার বিষয়ে উদাসীনতা ও কিছুটা ভীতি ছিলো সাধারণ মানুষের। তবে দ্বিতীয় ধাপের টিকাদানের শুরু থেকেই টিকা গ্রহণের বেশ আগ্রহী হয়েছে উপজেলার সর্বস্তরের মানুষ। সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, করোনার টিকা কেন্দ্রে মানুষের উপচেপড়া ভিড়। টিকা নিয়ে বেশ খুশি এ উপজেলার সর্বস্তরের মানুষ। টিকার বিষয়ে উদাসীনতা ও ভয়ভীতি আর লক্ষ্য করা যাচ্ছে না।

টিকা গ্রহণের জন্য আসা সবুজ কুমারের সাথে কথা বলে জানা যায়, ভেবেছিলাম কিছুদিনের মধ্যে হয়তো করোনা শেষ হয়ে যাবে। এজন্য টিকা নিতে বিলম্ব করেছি। আমি টিকার জন্য অনলাইনে রেজিট্রেশন করে আজ টিকার প্রথম ডোজ গ্রহণ করলাম।

টিকা গ্রহণের জন্য আসা জুলেখা আকতার জানান, আমি আজ প্রথম ডোজ নিলাম। আবার এক মাস পর দ্বিতীয় ডোজ টিকা নিতে আসবো।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল জানান, প্রথম ধাপের টিকার জন্য অনেক প্রচার-প্রচারণা করা হয়েছে। সেসময় আমাদের ৭ হাজার ২৭ টি টিকা দিতে অনেক সময় লেগেছে। কিন্তু দ্বিতীয় ধাপে টিকা নিতে সাধারণ মানুষের অনেক আগ্রহ বেড়েছে। আজ পর্যন্ত ২ হাজার ১২১ জন মানুষকে টিকা দেওয়া হয়েছে। অনলাইলে নিবন্ধনকৃতদের এসএমএস’র মাধ্যমে টিকা দেওয়ার তারিখ জানিয়ে দেয়া হচ্ছে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …