নীড় পাতা / জনদুর্ভোগ / দ্রুত বাড়ছে নদীর পানি-বন্যার আশংকায় নিম্নাঞ্চলের মানুষ

দ্রুত বাড়ছে নদীর পানি-বন্যার আশংকায় নিম্নাঞ্চলের মানুষ

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
আত্রাই নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সিংড়া উপজেলার শাহাবাজপুর থেকে নওগাঁ বাজার রাস্তার কয়েকটি স্থানে রাস্তার উপর পানি উঠার উপক্রম হয়েছে। প্রতিদিনই বিভিন্ন নদীর পানি ১০ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত পানি বৃদ্ধি পাচ্ছে।

আত্রাই নদীর পানি ইতিমধ্যে বিপদসীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে বইছে বলে নিশ্চিত করেছে পানি উন্নয়ন বোর্ড। এদিকে বিভিন্ন নদীর পানি দ্রুত বৃদ্ধি অব্যহত থাকায় বন্যার আশংকার পাশাপাশি ভাঙ্গন দেখা দিতে পারে। ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া দরকার।

আত্রাই, গুড়নই, বারনই নদীর পানি হুহু করে বেড়ে যাচ্ছে । এসময় নদীর পাড় সংলগ্ন রাস্তায় দ্রুত বালির বস্তা দিয়ে বাঁধ নির্মাণ না করলে রাস্তা ক্ষতিগ্রস্ত হবে এবং ধসে পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দা ছাত্রলীগ নেতা রৌওনক হাসান হারুন।

এদিকে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির ব্যক্তিগত কর্মকর্তা রাকিবুল ইসলাম জানান, ইতিমধ্য প্রতিমন্ত্রী মহোদয় পানি উন্নয়ন বোর্ডকে সরেজমিনে পরিদর্শন করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে।

অপরদিকে ইউপি চেয়ারম্যান লৎফুল হাবিব রুবেল এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসি।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …