নীড় পাতা / জেলা জুড়ে / দেশব্যাপী গুজবকে কেন্দ্র করে নাটোরে গণসচেতনতামূলক সভা অনুষ্ঠিত

দেশব্যাপী গুজবকে কেন্দ্র করে নাটোরে গণসচেতনতামূলক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে দেশব্যাপী শিশু অপহরণ ও হত্যা সংক্রান্ত গুজব বা প্রপাগান্ডার বিরুদ্ধে গণসচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদের আয়োজনে এই গণসচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

সভায় উপজেলায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারির সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়র পারভেজ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রবীন্দ্র নাথ সাহা, জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়ার্দার, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলিসহ অন্যান্যরা।

আলোচনাসভা শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। আলোচনা সভায় সিদ্দিকুর রহমান পাটোয়ারি বলেন, দেশব্যাপী শিশুকে অপহরণ, গলাকাটা সংক্রান্ত গুজবকে ব্যবহার করে একটি শ্রেণী বিশেষ ফায়দা লুটছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুজব প্রতিরোধে যে দিক নির্দেশনা দিয়েছেন তা আমাদের সবাইকে বাস্তবায়ন করতে হবে। সারাদেশের ন্যায় এই উপজেলায় যাতে নতুন করে এই গুজবের ঘটনা না ঘটে এবং যারা তাদেরকে আটক করে আইনের কাছে সোপর্দ করার জন্য সকল শিক্ষক-শিক্ষিকাদের প্রতি অনুরোধ জানান।

এছাড়া মন্দির-মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে রেড এলার্ট জারি করার জন্য আহ্বান জানান তিনি। এছাড়া বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা যাতে বিভিন্ন সুবিধাজনক যেকোন স্থানে বিশেষ করে বিভিন্ন চা স্টলেরর পেছন দিকের কেবিন গুলোতে সিগারেটসহ কোন মাদক সেবন করতে না পারে সেদিকেও সকলকে নজর দেওয়ার আহ্বান জানানো হয়।   

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …