নীড় পাতা / জেলা জুড়ে / দুই মেয়ের জন্মদিনে অর্ধলক্ষ গাছ-কলম বিতরণ কবিরের

দুই মেয়ের জন্মদিনে অর্ধলক্ষ গাছ-কলম বিতরণ কবিরের

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের সিংড়ায় দুই মেয়ের জন্মদিন উপলক্ষে প্রায় ৩০ হাজার গাছের চারা ও ২০ হাজার কলম বিতরণ করেছেন কবির নামে এক ব্যক্তি। কবির একজন সাহিত্যানুরাগী ও বই প্রেমিক ব্যক্তি। এছাড়া ২০০২ সাল থেকে প্রতিবছর মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থ ও অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের আপ্যায়ন করান তিনি।

জানা যায়, সিংড়া পৌর শহরের চকসিংড়া মহল্লার বাসিন্দা ওহিদুর রহমান কবির একজন সাহিত্যানুরাগী ব্যক্তি। ছোট মেয়ে সঙ্গীতা কবির শাম্মী’র ১০তম জন্ম বার্ষিকী উপলক্ষে তিনি গত ৮ সেপ্টেম্বর সিংড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২৯ জন শিক্ষার্থীর মাঝে কলম বিতরণ করেন। বড় মেয়ে কবিতা কবির মাম্মী’র ১৯তম ও ছোট মেয়ে সঙ্গীতা কবির শাম্মী’ও ১০তম জন্মদিনে এ যাবৎ পর্যন্ত প্রায় ৩০ হাজার গাছের চারা ও ২০ হাজার কলম বিতরণ করেছেন কবির।

মুক্তধারা সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক ওহিদুর রহমান কবির দুই মেয়ের জন্মদিন উপলক্ষে প্রতিবছর গাছের চারা ও কলম বিতরণ করে থাকেন।

উপজেলার তেমুখ নওগাঁ বাজারে মুক্তধারা পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক কবির। মুক্তধারা স্কুল ম্যাগাজিন ২০১৬ সাল থেকে প্রকাশিত হয়ে এখন জনপ্রিয়তা অর্জন করেছে। তার বড় মেয়ে কবিতা কবির মাম্মী এ বছর এইচএসসি পাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগে সুযোগ পেয়েছে ও ছোট মেয়ে সঙ্গীতা কবির শাম্মী সিংড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীতে অধ্যায়নরত। ২০১৬ সালে কবির তার বসতবাড়িতে মুক্তধারা পাবলিক লাইব্রেরী প্রতিষ্ঠা করেন। তার লাইব্রেরীতে মুক্তমনা, ধর্মীয়, সাহিত্যিক ও দর্শণবাদী বই রয়েছে প্রায় দেড় হাজার।

বই প্রেমিক ওহিদুর রহমান কবির বলেন, সৃজনশীল কাজের মাধ্যমে সামাজিক সম্প্রীতি বাড়ানোর লক্ষে ও মানতার জন্য এসব কাজ করেন তিনি। যতদিন বেঁচে থাকবেন ততদিন কাজগুলো করার অভিপ্রায় ব্যক্ত করেন কবির।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …