বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / তত্ত্বাবধায়কের ভূত বাদ দিয়েই বিএনপিকে নির্বাচনে আসতে হবে -সাবেক এমপি আবুল কালাম

তত্ত্বাবধায়কের ভূত বাদ দিয়েই বিএনপিকে নির্বাচনে আসতে হবে -সাবেক এমপি আবুল কালাম

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
বিএনপিকে নির্বাচনে আসতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের ভূত বাদ দিয়েই আসতে হবে। তত্ত্বাবধায়কের মতো অনির্বাচিত সরকার আর কখনও বাংলাদেশে আসবে না।

শনিবার বিকালে বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত বিহারকোল মোড় বাজারে অনুষ্ঠিত এক শান্তি সমাবেশে নাটোর-১ লালপুর-বাগাতিপাড়া আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ একথা বলেন।

তিনি বলেন, সারা দেশে বিএনপি জামাত নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে। এসবের বিরুদ্ধে আমাদের আজকের শান্তি সমাবেশ। শান্তি সমাবেশের মধ্য দিয়ে আজ থেকে খেলা শুরু হলো। এই খেলায় আমাদের সামনে কেউ দাঁড়ায়ে থাকতে পারবেনা। বিএনপি-জামাত আজকে পদযাত্রা কর্মসূচী দিয়েছে। তারা এই কর্মসূচীর মধ্য দিয়ে ২০০১ সাল এবং ‘৭৫ সালের ঘটনাগুলোকে স্মরণ করিয়ে দিচ্ছে। কথায় কথায় বিএনপি মানবাধিকারের কথা বলে। কিন্তু যেই দিন লালপুর-বাগাতিপাড়ার অবিসংবাদিত নেতা মমতাজ ভাইকে রাতের আঁধারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল, সেদিন কোথায় ছিল আপনাদের মানবাধিকার।

নাটোরের গ্রামে গান পাউডার দিয়ে জ্বালিয়ে পুড়িয়ে দেয়া হয়েছিল, কোথায় ছিল সেদিন আপনাদের মানবাধিকার। বিএনপি-জামাতের সন্ত্রাসীরা ২০১৪ সালে বাংলাদেশের এমন কোন রাস্তা ছিলনা, যে রাস্তার গাছ কর্তন করে নাই। চলন্ত বাসে আগুন দিয়ে মানুষকে দগ্ধ করা হয়েছে। ট্রেনে আগুন দেয়া হয়েছে, লাইন উপড়ে ফেলা হয়েছে। মানুষকে নিহত-আহত করা হয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করিয়েছেন। ঈর্শ্বনীয় সাফল্যের দিকে নিয়ে গেছেন। পদ্মা সেতু নির্মাণ, মেট্রোরেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের কথাও তিনি স্মরন করিয়ে দেন। তিনি বলেন, লালপুর-বাগাতিপাড়ার মাটি শেখ হাসিনার মাটি, এই মাটি নৌকার মাটি-শহীদ মমতাজের মাটি। এই মাটিতে কাউকে আশ্রয়-প্রশ্রয় দেবো না। যারা পাকিস্তানের দোসর, তারা এই মাটিতে থাকতে পারবে না। তাদেরকে পাকিস্তানে চলে যেতে হবে। দলকে সুসংগঠিত করতে আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগের নেতা-কর্মীরা মাঠে থাকবে।

তিনি তার বক্তব্যে বলেন, এই লালপুর-বাগাতিপাড়ায় আওয়ামী লীগের সময়ও শুধু বিএনপি-জামাতের চাকরি হয়। আর আওয়ামী লীগের নেতা-কর্মীরা চেয়ে রয়। এই মাটিতে আর এটি হতে দেওয়া হবে না। সমাবেশের আগে অ্যাডভোকেট আবুল কালাম আজাদের নেতৃত্বে এক শোভাযাত্রা পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু হয়ে বিহারকোল মোড় বাজারে শেষ হয়।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল গণির সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান মজিবর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক সুকুমার মুখার্জী, দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহবুর ইসলাম মিঠু, জামনগর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মাজেদুর রহমান, জামনগর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আসলাম উদ্দিন প্রমুখ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …