নীড় পাতা / গণমাধ্যম / কেন্দ্রের নির্দেশ অমান্য করে বর্ধিত সভার অভিযোগ

কেন্দ্রের নির্দেশ অমান্য করে বর্ধিত সভার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
কেন্দ্রের নির্দেশ অমান্য করে সিংড়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভার অভিযোগ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় নাটোর শহরের একটি চাইনিজ রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

লিখিত বক্তব্যে তারা জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশ অমান্য করে সম্পূর্ণভাবে অগণতান্ত্রিক পদ্ধতিতে বর্ধিত সভা ডেকে মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। আইসিটি প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপিকে এর জন্য দায়ী করে তারা জানান, বর্ধিত সভার আগে তাদেরকে বলা হয়েছিল প্রার্থীদের মতামতের ভিত্তিতে তালিকা প্রস্তুত করা হবে।

বর্ধিত সভায় সকল প্রার্থীদের বক্তব্য শোনার পর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি তার বক্তব্যে বলেন, আমরা সিনিয়র নেতৃবৃন্দের সাথে বসে আলোচনা করে ১০ মিনিটের মধ্যে আপনাদের জানাচ্ছি যে কি প্রক্রিয়ায় তালিকা প্রস্তুত করা হবে। আমরা মনোনয়নপ্রত্যাশীরা দীর্ঘসময় সভাস্থলে বসে থাকার পরও কোনো সিদ্ধান্ত না পেয়ে আমরা সভাস্থল ত্যাগ করি। সে সময়ে অধিকাংশ নেতাকর্মী ও ভোটাররাও সভাস্থল ত্যাগ করে। রাতে আমরা সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি ভোটের ফলাফল জানতে পারি। আমরা বলতে চাই এই ভোট সম্পর্কে আমাদের কিছুই জানা নাই। কোথায় কিভাবে ভোট হয়েছে ভোটার কারা নির্বাচন কমিশন কারা কোথায় হয়েছে কখন হয়েছে কী প্রক্রিয়ায় ভোট হয়েছে তা আমরা বিন্দুমাত্র অবগত নই। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সেই সাথে নেতাকর্মীদের মধ্যে গভীর উদ্বেগের সৃষ্টি করেছে। সেইসাথে কেন্দ্রীয় নির্দেশনা লংঘন করে উদ্দেশ্যমূলক ভোটের মাধ্যমে যে উদ্দেশ্যমূলক তালিকা প্রস্তুত করে পাঠানো হয়েছে। তা অবিলম্বে বাতিল করে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক পুনরায় সংশোধিত তালিকা কেন্দ্রীয় দফতরে পাঠানোর দাবি জানাচ্ছি।

সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল ওদুদ দুদু, সিংড়া পৌর আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ গোলাম মহিউদ্দিন টিপু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিংড়া গোলাম কবির, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক রকি, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরান, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আদনান মাহমুদ এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুল ইসলাম।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আইসিটি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি বক্তব্য জানতে চাওয়া হলে তিনি জানান, তাদের অভিযোগ ভিত্তিহীন এবং মিথ্যা। সমস্ত প্রমাণাদি আমাদের হাতে আছে। চাইলে সকল সম্মানিত সাংবাদিকবৃন্দের কাছে পাঠানো হবে। শুধু কামরান ছাড়া সকলে শেষ পর্যন্ত উপস্থিত ছিলেন।

মাই ম্যান সৃষ্টি করার ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে তিনি জানান, এটা কোন কারণে ক্ষোভ থেকে তারা বলতে পারেন। ১২ বছর ধরে সিংড়া উপজেলা আওয়ামী লীগ সম্পুর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে চলছে। এখানে কারোই একক সিদ্ধান্তে কাজ হয়না।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …