নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীর আলোচিত টাকা ছিনতাই মামলার রহস্য আড়াই বছর পর উদঘাটন

ঈশ্বরদীর আলোচিত টাকা ছিনতাই মামলার রহস্য আড়াই বছর পর উদঘাটন

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
গত ৫ মে ২০২০ সকাল সাড়ে দশটার দিকে ঈশ্বরদীর পাকশীতে এমআরএস ইন্ডাষ্ট্রিজ লিঃ, সিএনজি ফিলিং ষ্টেশন রুপপুর শাখার বার লক্ষ সাতান্ন হাজার টাকা জনতা ব্যাংক ঈশ্বরদী শাখায় জমা প্রদান করতে যাওয়ার পথে জয়নগর আইকে রোডস্থ ওয়াবদা গেটের ২৫০ গজ উত্তরে পাকা রাস্তার উপর ছিনতাইয়ের ঘটনা ঘটে। ঘটনার প্রায় আড়াই বছর পর মূল রহস্য উদঘাপন করেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিআইবি) পাবনা শাখা।

ছিনতাই ঘটনার পরদিন এমআরএস ইন্ডাষ্ট্রিজ লিঃ বিসিক শিল্প নগরী কুষ্টিয়ার উপ-ব্যবস্থাপক (প্রশাসন) মোঃ মতিয়ার রহমান বাদী হয়ে ঈশ্বরদী থানায় অজ্ঞাতনামা ০২ জন আসামীর বিরুদ্ধে ঈশ্বরদী থানার মামলাটি রজু করেন। মামলাটি তদন্ত করে ছিনতাই মামলার রহস্য উদঘাটন করে আসামী গ্রেফতার এবং ছিনতাইয়ে ব্যবহৃত টাকা রাখার ষ্টিলের ফাইল কেবিনেট বক্স উদ্ধার করেছে পিবিআই, পাবনা। মামলার ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত আসামী মোঃ জাকির হোসেন, পিতা-মৃত আজিজুর রহমানকে গত ১৮ অক্টোবর গ্রেফতার করা হয়েছে।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক লক্ষী কান্তরায় বলেন, মামলার ঘটনার ০১ দিন পূর্বে এমআরএস লিঃ কুষ্টিয়া এর হিসাব বিভাগের ম্যানেজার তাকে মামলার ঘটনার দিন টাকা জনতা ব্যাংকে পে-অর্ডার করতে বলে। এমআরএস ফিলিং ষ্টেশন লিঃ কুষ্টিয়া এর ইনচার্জ মাসুদ সাহেব ফোন দিয়ে টাকা জনতা ব্যাংকের মাধ্যমে পে-অর্ডার করতে বলে। এমআরএস ইন্ডাষ্ট্রিজ লিঃ সিএনজি ফিলিং ষ্টেশন রুপপুর ঈশ্বরদী পাবনার সিনিয়র ইনচার্জ মোঃ জাকির হোসেন উক্ত টাকা জনতা ব্যাংকে দেওয়ার জন্য রওনা হওয়ার পূর্বে ফিলিং ষ্টেশনে তার রুমের মধ্যে ব্যবহৃত স্টিলের ফাইল কেবিনেট বক্সে টাকা আত্মসাৎ করার জন্য রাখে।

আসামী ব্যাগের মধ্যে অপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে সিএনজি ফিলিং ষ্টেশন থেকে বের হয়ে তার ব্যবহৃত ডিসকভার ১২৫ সিসি মোটরসাইকেল যোগে জয়নগর আইকে রোডস্থ ওয়াবদা গেটের ২৫০ গজ উত্তরে পাকা রাস্তাার উপর ছিনতাইয়ের নাটক রচনা করে। তিনি আরও বলেন, আসামী আত্মসাৎকৃত টাকা গত প্রায় আড়াই বছর যাবৎ সাংসারিক কাজে ব্যয় করেছেন ফলে উক্ত টাকা উদ্ধার করা সম্ভব হয়নি। তবে আসামী মোঃ জাকির হোসেন নিজেকে এবং ঘটনার সাথে জড়িয়ে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

পাবনা জেলার পিবিআই পুলিশ সুপার জনাব মোঃ ফজলে এলাহী বলেন তদন্তে প্রাপ্ত আসামী মোঃ জাকির হোসেন (৪১) স্বীকারোক্তি মোতাবেক পাবনা জেলায় অভিযান পরিচালনা করে ছিনতাইয়ের টাকা রাখার স্টিলের ফাইল কেবিনেটটি এমআরএস ইন্ডাষ্ট্রিজ লিঃ সিএনজি ফিলিং ষ্টেশন রূপপুর ঈশ্বরদী পাবনার ইনচার্জ এর ব্যবহৃত রুমের ভিতর থেকে উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …