নীড় পাতা / আইন-আদালত / ঈশ্বরদীতে হেলমেট না পরলে জরিমানা দ্বিগুণ

ঈশ্বরদীতে হেলমেট না পরলে জরিমানা দ্বিগুণ



নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
মোটরসাইকেলে হেলমেট ব্যবহার নিশ্চিত, ড্রাইভিং লাইসেন্স এবং বৈধ কাগজপত্র নিশ্চিত করতে ঈশ্বরদীসহ পাবনা জেলায় ট্রাফিক পুলিশের সাঁড়াশি অভিযান শুরু হয়েছে।

বুধবার (৬ জানুয়ারী) দুপুর পর্যন্ত গত তিনদিনে ঈশ্বরদীতে ৪২৬টি মামলা দায়ের ছাড়াও বুধবার থেকে হেলমেট ব্যবহার না করলে দ্বিগুণ জরিমানা আদায়ের নির্দেশ দেয়া হয়েছে। ট্রাফিক পুলিশের ইনচার্জ সাঁড়াশি অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

ইনচার্জ টিআই নাজমুল ইসলাম জানান, গত ১ জানুয়ারী পাবনা জেলায় নতুন পুলিশ সুপার মহিবুল ইসলাম যোগদানের পরদিন ২ জানুয়ারী মোটরসাইকেলে হেলমেট ব্যবহার, ড্রাইভিং ও গাড়ির বৈধ কাগজপত্র নিশ্চিতের জন্য অভিযান পরিচালনার নির্দেশ দেন।এই নির্দেশের প্রেক্ষিতে গত ৪ জানুয়ারী হতে অভিযান শুরু হয়েছে।

তিনদিনে ঈশ্বরদীতে ৪২৬টি মামলা দায়েরের কথা জানিয়ে তিনি বলেন, যারা তাৎক্ষনিকভাবে হেলমেট ক্রয় করছেন তাদের সাধারণ ক্ষমা করা হচ্ছে। হেলমেট ব্যবহার অমান্যকারীদের জরিমানার পরিমান বুধবার হতে ১ হাজার টাকা হতে বাড়িয়ে দ্বিগুণ অর্থাৎ ২ হাজার টাকা আদায়ের জন্য পুলিশ সুপার নির্দেশ দিয়েছেন।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …