নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে শিক্ষক দিবস পালিত

ঈশ্বরদীতে শিক্ষক দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর’ এই শ্লোগানে প্রতিপাদ্য করে আজ বৃহস্পতিবার ঈশ্বরদীতে পালিত হয়েছে শিক্ষক দিবস। দিবসটি উদযাপনে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফিরে আসে। পরে সেখানকার মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এ সময় শিক্ষকদের মর্যাদা, দিবসটির তাৎপর্যসহ বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আয়নুল হক ও ঈশ্বরদী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজা খাতুন প্রমুখ।

শিক্ষকরা জাতি গঠনে অনন্য ভূমিকা পালন করেন। এ কারণে শিক্ষকদের সম্মান ও মর্যাদা সমুন্নত রাখতে সকলের প্রতি আহবান জানান তারা বক্তারা। অনুষ্ঠানে ঈশ্বরদীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। এদিনে বিশ্ব শিক্ষক দিবস পালিত হলেও এ বছর বাংলাদেশে প্রথমবারের মতো ২৭ অক্টোবর উদযাপন হচ্ছে। এ দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …