নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে গবেষণা সম্প্রসারণ কর্মশালা

ঈশ্বরদীতে গবেষণা সম্প্রসারণ কর্মশালা


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে গবেষণা সম্প্রসারণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। শনিবার (৬ আগস্ট) সকালে ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে ২ দিন ব্যাপী অনুষ্ঠিতব্য কর্মশালার উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। কর্মশালায় সভাপতিত্ব করেন মহাপরিচালক ড. আমজাদ হোসেন।

কর্মশালায় নন-মিল জোনে ইক্ষু ও অন্যান্য সুগারক্রপ চাষের প্রযুক্তি বিস্তারে বিরাজমান সমস্যা ও গবেষণা অগ্রাধিকার নিরূপণ এবং মিল এলাকায় ইক্ষু চাষ বিষয়ক প্রযুক্তি বিস্তারের সমস্যা, সম্ভাবনা এবং প্রণিতব্য গবেষণা কার্যক্রম উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাশ, বিএসএফআইসি’র পরিচালক আশরাফ আলী, পরিচালক (ক্রপস উইং) জাহিদুল আমিন ও পৌর মেয়র ইছাহক আলী মালিথা।

স্বাগত বক্তব্য রাখেন, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড.শামসুর রহমান। বিএসআরআই -এর পরিচিতি ও গবেষণা সাফল্য উপস্থাপন করেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হাসিবুর রহমান। কর্মশালায় দুইদিনে ১৫০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …