বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / আনন্দ শোভা যাত্র, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনৃষ্ঠানের মধ্য দিয়ে নাটোরে ঋতুরাজ বসন্তকে বরণ

আনন্দ শোভা যাত্র, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনৃষ্ঠানের মধ্য দিয়ে নাটোরে ঋতুরাজ বসন্তকে বরণ

নিজস্ব প্রতিবেদক:

আনন্দ শোভা যাত্র, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনৃষ্ঠানের মধ্য দিয়ে নাটোরে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়েছে। আজ বেলা ১১ টার দিকে নাটোর নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারী কলেজ চত্বর থেকে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজের বিজ্ঞান ভবনে গিয়ে শেষ হয়। সেখানে বটতলায় আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

শিক্ষার্থীরা নানা সাজে সেজে আনন্দের সাথে এসব অনুষ্ঠানের মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেয়। তারা বলে ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। বাঙ্গালীর উসব, বাংলার ঐতিহ্য। গত করোনাকালীন সময়ে তাদের কলেজে ছিল না কোন প্রাণের স্পন্দন। এবার তাদের মনে হচ্ছে সবার মাঝে যেন প্রাণের স্পন্দন জেগেছে। কলেজে এক উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। তারা শোভাযাত্রা করেছে। করবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, তুলবে ছবি।
আজ বসন্তের প্রথম দিন সঙ্গে ভালবাসা দিবসও। তারা এদিনে সবাইকে বসন্তের শুভেচ্ছা জানায়, জানায় ভালবাসা দিবসের প্রীতি ও শুভেচ্ছা। সারাদিন তারা আজ আনন্দে কাটাবে বলে জানায়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর জহিরুল ইসলাম জানান, এ উসব বাঙ্গালীর নিজস্ব উৎসব। এ উসব জাতি ধর্শ নির্বিশেষে সবাই একত্রিত হয়। এর মাধ্যমে সামজিক সম্প্রীতি বৃদ্ধি পায়। তারা চান কলেজের শিক্ষার্থীরা পারস্পরিক সৌহার্দ্য ও সম্পৃতির মধ্য দিয়ে হিংসামুক্ত পরিবেশে বড় হোক। তারা দেশের উন্নয়নে আত্মনিয়োগ করুক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল বারী মির্জা, হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর আব্দুল লতিফ মিয়াসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …