বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / আগামী ৫ বছরে রফতানি আয় বাড়িয়ে ৫ বিলিয়ন ডলারে উন্নীত করতে চাই নাটোরের সিংড়ায়-প্রতিমন্ত্রী পলক এমপি

আগামী ৫ বছরে রফতানি আয় বাড়িয়ে ৫ বিলিয়ন ডলারে উন্নীত করতে চাই নাটোরের সিংড়ায়-প্রতিমন্ত্রী পলক এমপি

নিজস্ব প্রতিবেদক:

ডাক, টেলি যোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, “সাড়া বাংলাদেশের নারী পুরুষ ও তরুন তরুণীর জন্য স্মার্ট কর্মসংস্থান তৈরি করার জন্য তথ্য ও প্রযুক্তি বিভাগ থেকে বিভিন্ন উদ্যেগ গ্রহণ করা হয়েছে। আমারা আগামী ২৬ সালের মধ্যে ১০ লাখ তরুণ তরুণীর কর্মস্ংস্থান সৃষ্টি করে চাই। তাদের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে দক্ষ মানব সম্পদে পরিনত করতে চাই।

আগামী ৫ বছরে এ বিভাগ রফতানি আয় বাড়িয়ে ৫ বিলিয়ন ডলারে উন্নিত করতে চাই। যেখানে নারী পুরুষ ও তরুন তরুনীর কর্মসংস্থান ব্যবস্থা হবে।” প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে নাটোরের সিংড়ায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারে রাইজার ল্যাবস, টিএমএসএস আইসিটি এবং নাটোর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে হার পাওয়ার প্রকল্প প্রযুক্তির সহায়তায় নাটোর ,সিরাজগঞ্জ ও জয়পুরহাট জেলার ৫৮০ জন সফল নারী উদ্যেক্তার মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ল্যাপটপ বিতরণ কালে এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোস্তফা কামাল, প্রকল্প পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) উপ সচিব রায়হানা ইসলামসহ কর্মকর্তাবৃন্দ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …