নীড় পাতা / জেলা জুড়ে / আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মান করতে হবে- প্রতিমন্ত্রী পলক

আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মান করতে হবে- প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ রূপকল্প সফলভাবে বাস্তবায়নের পর একটি নতুন রূপকল্প দিয়েছেন তা’ হচ্ছে আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মান করতে হবে। আর স্মার্ট বাংলাদেশ বিনির্মান হবে চারটি মুল স্তম্ভের উপর। তা’ হচ্ছে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ব্যবস্থা ও স্মার্ট সমাজ ব্যবস্থা। এ চারটি স্তম্ভের সমন্বয়ে গড়ে উঠবে স্মার্ট বাংলাদেশ।
সেই স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে আজকের যারা ছাত্র-ছাত্রী তারাই। তারাই ২০৪১ সালে বাংলাদেশে নেতৃত্ব দিবে তারাই।

” প্রতিমন্ত্রী পলক  আজ উপজেলার শেরকোল ইউনিয়নে ৪০ টি উপজেলায় ৪০ টি কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র ও চট্টগ্রামে একটি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি স্থাপন প্রকল্পের আওতায় সিংড়ায় ১.৫ একর জমির ওপর প্রায় ৩৫ কোটি টাকা ব্যায়ে সিংড়া কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
‘থাকবো ভালো, রাখব ভাল দেশ, বৈধ পথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ এই প্রতিপাদ্য সামনে রেখে জনশক্তি,কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শহীদুল আলম এনডিসি’র সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক সাইফুল হক চৌধুরী,জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার সাইফুর রহমানসহ স্থানীয় কর্মকর্তাবৃন্দ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …