নীড় পাতা / আইন-আদালত / ৬৬০ থানায় একযোগে ৭ই মার্চ উদযাপন করবে পুলিশ -আইজিপি

৬৬০ থানায় একযোগে ৭ই মার্চ উদযাপন করবে পুলিশ -আইজিপি

নিউজ ডেস্ক:
দেশের ৬৬০টি থানায় একযোগে, একসময়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করবে পুলিশ। সেখানে স্মরণ করা হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আলোচনাসভা হবে, থাকবে প্রীতিভোজ ও মিষ্টি বিতরণ। গতকাল শুক্রবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পুলিশ প্রধান (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, গত মাসের ২৬ তারিখে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি ও ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিতে দেশব্যাপী আনন্দ উদযাপন করবে পুলিশ। দিনটি দেশের ৬৬০টি থানায় বিকাল ৩টায় একযোগে উদ্যাপন করা হবে। অনুষ্ঠানে পুলিশ সদস্য ছাড়াও স্থানীয় জনপ্রশাসনসহ নেতৃবৃন্দ থাকবেন। পুলিশ প্রধান সবাইকে হাত ধুয়ে, মাস্ক পরে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অংশগ্রহণের অনুরোধ জানান।

২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে ‘ডকুমেন্টারি হেরিটেজ’ (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসেবে স্বীকৃতি দেয়। বাংলাদেশ পুলিশ প্রথমবারের মতো এই দিনটি আনুষ্ঠানিকভাবে উদযাপন করবে।

বাংলাদেশের মানুষ বিস্মৃতিপ্রবণ উল্লেখ করে বেনজীর আহমেদ বলেন, এক সময় মানুষ ভুলেই যাবে, দেশে দারিদ্র্য ছিল। আর এখন দারিদ্র্য জাদুঘরে যাওয়ার উপক্রম। ২০০৮ সালের পর থেকে বাংলাদেশের উন্নয়নে আমূল পরিবর্তন এসেছে। আমাদের এ উদযাপন দেশবাসীকে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

গত ২৬ ফেব্রুয়ারি স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে যাওয়ার সুপারিশপ্রাপ্ত হয় বাংলাদেশ। জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (সিডিপি) এ সুপারিশ করেছে। তবে বাংলাদেশকে এলডিসি থেকে বের হতে ২০২৬ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। 

আরও দেখুন

গুরুদাসপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মওসুমে নাটোরের গুরুদাসপুর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন …