নীড় পাতা / আইন-আদালত / ৫ কি.মি পথ হেঁটে থানায় আসলেন বৃদ্ধা

৫ কি.মি পথ হেঁটে থানায় আসলেন বৃদ্ধা

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
বৃদ্ধা সকেরা বেগম(৬৫)। নিজের একটি সমস্যা নিয়ে ৫ কি.মি পথ হেঁটে এসেছিলেন গুরুদাসপুর থানায়। স্বামী মারা গেছেন অনেক দিন আগে। দুই ছেলে নিয়ে তার সংসার। এক ছেলে ভ্যান চালক আরেক ছেলে চা বিক্রেতা। ছেলেরা সুদের ওপর টাকা নিয়ে না দিতে পেরে এলাকা ছাড়া। বাড়ি নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের মামুদপুর গ্রামে। তিনি ওই এলাকার মৃত ইউসুফ আলীর স্ত্রী।

থানা সূত্রে জানা যায়, গুরুদাসপুর থানা থেকে ওই মহিলার বাড়ির দুরত্ব প্রায় ৫ কি.মি। স্বামী মারা যাওয়ার পরে অসহায় হয়ে পরে সকেরা বেগম। সংসারে ছিলো দুই ছেলে। কিন্তু সুদের ওপর টাকা নিয়ে না দিতে পেরে এলাকা ছাড়া তার ছেলে। পাওনা টাকার জন্য বাড়িতে এসে ওই মহিলাকে চাপ সৃষ্টি করছিলেন পাওনাদাররা। তার ওই সমস্যা সমাধানের জন্যই তিনি বাড়ি থেকে হেঁটে থানায় আসেন। ছেলেদের ঋণ করা টাকার চাপ তাকে এসে দেয়। এ নিয়ে হতাশা গ্রস্থ হয়ে পরে সকেরা বেগম। পরে রবিবার বিকেলে থানায় এসে বিষয়টি জানান তিনি।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম জানান, সকেরা বেগমের ছেলেরা ঋণ করে বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছে। তার দায়ভার সে নিতে পারে না। এমনিতেই অন্যের বাড়িতে কাজ করে কোন মতে তার সংসার চলে। এক দিন কাজ না করলে না খেয়ে থাকতে হয় তাকে। তার কাছে ভ্যান ভাড়া ১০ টাকা না থাকার কারণে ৫ কি.মি পথ হেঁটে থানায় এসেছিলেন। সকেরা বেগম তার সার্বিক সমস্যার কথা আমাকে বললে আমি তৎক্ষনাত এ,এস,আই হান্নানকে পাঠাই এবং সকেরা বেগমের বাড়িতে খাবার না থাকায় তার জন্য চাল, ডাল, আলু দিয়ে তাকে ওই এ এস আই এর সাথে বাড়িতে পাঠানো হয়েছে। ওই অসহায় মহিলার সার্বিক সমস্যা সমাধান করে এ এস আই হান্নান কে দিয়ে নিরাপদে বাড়িতে তুলে দেওয়াও হয়েছে। নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা‘র দিক নির্দেশনায় মানবিক কাজে সব সময় প্রস্তুত রয়েছে গুরুদাসপুর থানা পুলিশ।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …