নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ২৪ ঘন্টায় ২১০৪ জনকে জরিমানা

২৪ ঘন্টায় ২১০৪ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
জ্বালানি তেলের দাম বৃদ্ধি হওয়ায় সারাদেশে বন্ধ রয়েছে গণপরিবহন । ফলে রেলপথই এখন যাতায়াতের প্রধান অবলম্বন। সেই সাথে টিকিট না পাওয়া ও না কাটার রয়েছে প্রবণতা। বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে পাকশি বিভাগীয় রেলওয়ের আওতায় ১৪টি আন্ত:নগর ট্রেনে অভিযান চালানো হয়েছে। ২ হাজার ১০৪ যাত্রীর কাছ থেকে বিনা টিকিটে ভ্রমণে ৫ লাখ ৭২ হাজার ২৫০ টাকা ভাড়াসহ জরিমানা আদায় করা হয়।

শনিবার সকাল থেকে রোববার (০৭ নভেম্বর) ভোর পর্যন্ত পাকশি বিভাগীয় রেলওয়ের খুলনা, রাজবাড়ি, ঈশ্বরদী জংশন, বঙ্গবন্ধু সেতু (পশ্চিম), পার্বতীপুর স্টেশনের বিভিন্ন রুটের আন্ত:নগর ট্রেনে ব্লক চেকিং করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আন্তনগর ট্রেনগুলো হলো কপোতাক্ষ, চিত্রা রূপসা (আপ) মধুমতি, টুঙ্গিপাড়া, সিল্কসিটি, একতা, রংপুর, বনলতা, ঢালারচর, নীলসাগর (আপ) বরেন্দ্র এক্সপ্রেস নীলসাগর, রূপসা (ডাউন)।

পাকশি বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নেতৃত্বে যাত্রীদের থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, ইয়াসির আরাফাত, বরকতউল্লাহ আল-আমিন, মার্টিন জয় মন্ডল, মনোয়ারুল ইসলাম, এনায়েত হোসেন, মনিরুল ইসলাম, অরুপ জ্যোতি মন্ডল।

ডিসিও নাসির উদ্দিন জানান, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে গণপরিবহন বন্ধের কারণে ঢাকার বাইরে যাতায়াতের ভরসা ছিল ট্রেন।পাকশি বিভাগীয় রেলওয়ের আওতাধীন ১৪ ট্রেনে ছিল উপচে পড়া ভিড়। সকাল থেকে পরেরদিন ভোর পর্যন্ত অভিযান চালানো হয়।

এতে ২ হাজার ১০৪ যাত্রীর কাছ থেকে ভাড়াবাবদ ৪ লাখ ৫ হাজার ৬৭০ টাকা, জরিমানাবাবদ ১ লাখ ৬৬ হাজার ৫৮০ টাকা আদায় করা হয়েছে। এতে মোট ৫ লাখ ৭২ হাজার ২৫০ টাকা রাজস্ব আয় হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …