নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি হানাদার মুক্ত দিবস পালিত

হিলি হানাদার মুক্ত দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, হিলি
আজ ১১ ডিসেম্বর হিলি হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে মিত্রবাহিনী ও মুক্তি যোদ্ধা ‘‘সম্মুখ সমর” এলাকায় পাক হানাদার বাহিনীকে পরাজিত করে হিলি সীমান্ত এলাকাকে শত্রু মুক্ত করেছিল। আর সেই যুদ্ধে এখানে শহীদ হয়েছিলেন ৭ নং সেক্টরের অধিনায়ক ক্যাম্পেট আনোয়ারসহ ৩৪৫ জন মুক্তি সেনা। আহত হয়েছিলেন আরো ১৪শ জন। দু’দিনের তোড়ের মুখে পিছু হটতে বাধ্য হয়েছিলো পাক হানাদার বাহিনী। তাদের সাথে গা ঢাকা দিলো রাজাকার, আলবদর, আলসামস। আজকের এই দিনে আনন্দ উল্লাসে লাল সবুজের পাতাকা উড়িয়ে দিলো এলাকাবাসি।

নানা কর্মসুচীর মধ্য দিয়ে দিবসটি উৎযাপন করছে হাকিমপুর উপজেলা প্রশাসন ও স্থানীয় মুক্তি যোদ্ধা সংসদ।

এই উপলক্ষে আজ বুধবার হাকিমপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি বিজয় র‌্যালী সীমান্ত সংলগ্ন মুক্তিযোদ্ধা সংসদ থেকে বের হয়ে হিলির বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে শহীদ স্মৃতি সম্মুখ সমরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মো: রাফিউল আলম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর থানা পুলিশ অফিসারর্স ইনচার্জ অব্দুর রাজ্জাক আকন্দ, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা ছামছুল আলম মন্ডল প্রমুখ। পরে দোয়ার আয়োজন করা হয়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *