নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / হিলি স্থলবন্দর দিয়ে ব্যবসায় গতি আনতে দুই দেশের স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে বৈঠক

হিলি স্থলবন্দর দিয়ে ব্যবসায় গতি আনতে দুই দেশের স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে বৈঠক

নিজস্ব প্রতিবেদক, হিলিঃ
হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম আরো গতিশীল করতে দ’ুদেশের আমদানি, রফতানিকারক ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের মাঝে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্যরেখার পার্শ্বে বিজিবির পোষ্ট সংলগ্ন এলাকায় শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে ঘন্টাব্যাপী এই বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন মন্ডল ও সাধারন সম্পাদক সনজিৎ মজুমদারের নেতৃত্বে ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধি দলের ৯সদস্য উপস্থিত ছিলেন।

হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রæপের সভাপতি হারুন উর রশীদ হারুন ও সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটনের নেতৃত্বে বন্দর ও শ্রমিক নেতৃবৃন্দের সমন্বয়ে বাংলাদেশী ব্যবসায়ী প্রতিনিধি দলের ১৫ সদস্য উপস্থিত ছিলেন।

বৈঠকে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম পরিচালনা করতে বিরাজমান সমস্যাগুলো নিয়ে আলোচনা ও সেগুলো চিহ্নিত করা হয়। আরো বেশি পরিমানে পণ্য আমদানি রফতানির উদ্দেশ্যে বন্দরের সড়কগুলো প্রশস্তকরন ও পাটবীজ আমদানির বিষয়ে আলোচনা করা হয়। বিরাজমান সমস্যাগুলো নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিজ নিজ দেশের সরকারের উচ্চ পর্যায়ে পত্র দিয়ে জানানোর উদ্যোগ গ্রহন করা হয়।

আরও দেখুন

হিলিতে ভুর্তুকি মূল্যে কৃষক পেল হারভেস্টার মেশিন

নিজস্ব প্রতিবেদক, হিলি (দিনাজপুর):সমন্বিত খামার ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৫০% …