শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু

হিলি স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু


নিজস্ব প্রতিবেদক, হিলি:
ভারতে পার্কিং চার্জ বৃদ্ধি ও ওভারলোডিং বন্ধসহ নানা জটিলতায় টানা ১৪ দিন বন্ধের পর আজ থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে চিপস পাথর সহ সকল প্রকার পাথর আমদানি শুরু হয়েছে। তবে আগের মতো ওভারলোডিং নয়, সরকারি নির্দেশনা অনুযায়ী ট্রাকের নির্দিষ্ট পরিমাণ পণ্য পরিবহন মোতাবেক (আন্ডারলোডিং) পাথর আমদানি শুরু হয়েছে।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, ভারতে নানা জটিলতায় গত ১৩ ফেব্রুয়ারি থেকে বন্দর দিয়ে পাথর আমদানি বন্ধ ছিল। আজ সে দেশের ব্যবসায়ীরা পাথর রফতানি করায় বন্দর দিয়ে আবারও সকল প্রকার পাথর আমদানি শুরু হয়েছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, বন্দর দিয়ে ১৩ ফেব্রুয়ারি থেকে পাথর আমদানি বন্ধ ছিল। আজ পুনরায় ভারত থেকে পাথর আমদানি শুরু হয়েছে। দেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে চিপস পাথরের ব্যাপক চাহিদা রয়েছে। আমদানি শুরু হওয়ায় সরকারের রাজস্ব আয় যেমন বাড়বে, তেমনি স্থলবন্দরের দৈনন্দিন আয়ও বৃদ্ধি পাবে।

প্রসঙ্গত, ভারতে গত ১২ ফেব্রুয়ারি থেকে ওভারলোডিং বন্ধসহ ট্রাকের পার্কিং চার্জ দিনে ১শ’ টাকার স্থলে ৪শ’ টাকা, হল্টেজ চার্জ সারাদিনে ৩০ টাকার পরিবর্তে ঘণ্টাপ্রতি ৫০ টাকা করে নেওয়া শুরু করা হলে এর প্রতিবাদে ১৩ ফেব্রুয়ারি থেকে চিপস পাথর সহ সকল প্রকার পাথর রফতানি বন্ধ করে দেন ভারতীয় ব্যবসায়ীরা।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …