নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু

নিজস্ব প্রতিবেদক,হিলি (দিনাজপুর):
দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। এদিকে আমদানির খবরে দেশীয় আলু কেজি প্রতি ৫ টাকা কমেছে। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।
আজ শনিবার দুপুর আড়াই টার দিকে ভারতী আলু বোঝাই ৩ টি ট্রাক বাংলাদেশের প্রবেশের মাধ্যমে আমদানি কার্যক্রম শুরু হয়।
পাবনা জেলার মেসার্স মুক্ত এন্টারপ্রাইজ নামের একটি আমদানিরকারক প্রতিষ্ঠান আলুগুলো আমদানির করছেন। ভারতীয় ৩টি গাড়িতে ৭৪ মেট্রিকটন আলু আমদানির হয়েছে। প্রতি মেট্রিক টন আলু আমদানি মূল্য ১৫৫ মার্কিন ডলার খরচ পড়েছে।
হিলি স্থলবন্দরে হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংগোনিরোধের কেন্দ্রর উপ—সহকারী কর্মকর্তা ইউসুফ আলী জানান, হিলি স্থলবন্দর দিয়ে ৫২ জন আমদানিকারক প্রায় ৩২ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পেয়েছেন।

আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি জানান,ভারত থেকে এই বন্দর দিয়ে আলু আমদানির শুরু হয়েছে। ভারতের বিভিন্ন রাজ্যে থেকে আলুগুলো আমদানি করা হচ্ছে। বাংলাদেশে সকল খরচ দিয়ে ২০ টাকা কেজির মধ্যে বিক্রয় করা হবে।

এদিকে আলু আমদানির খবরে হিলির বাজারে কমতে শুরু করেছে দাম।কেজি প্রতি ৫ টাকা কমেছে। বর্তমানে বড় জাতের কাটিলাল আলু ৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৩০ টাকা এবং ছোট জাতের লাল পাটনা আলু ৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৩৫ টাকা দরে।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …