নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / হিলি চেকপোস্টে করোনা ভাইরাস প্রতিরোধমূলক পরামর্শ দিচ্ছে মেডিকেল টীম

হিলি চেকপোস্টে করোনা ভাইরাস প্রতিরোধমূলক পরামর্শ দিচ্ছে মেডিকেল টীম

নিজস্ব প্রতিবেদক, হিলিঃ
দিনাজপুরের হিলি চেকপোষ্টে পাসপোর্ট যাত্রীদের করোনা ভাইরাস থেকে দুরে থাকার প্রতিরোধমুলক পরামর্শ দিয়ে যাচ্ছে মেডিকেল টীম। তবে, থার্মাল স্ক্যানারের মাধ্যমে যাত্রীদের শারীরিক স্ক্রিনিং করার কোন যন্ত্র বসানো হয়নি।

ভারত থেকে হিলি চেকপোষ্ট দিয়ে ভারতীয় অথবা বাংলাদেশী যে সকল যাত্রী দেশে প্রবেশ করছেন, মেডিকেল টিমটি তাদের প্রাথমিক ভাবে শাসতন্ত্র রোগ, জ্বর , এর সঙ্গে সর্দি, কাশি, গলাব্যথা ইত্যাদি স্বাস্থ্য পরিক্ষা শুরু করেছেন। পাশাপাশি তারা যাত্রীদের প্রতিরোধ মুলক ব্যবস্থা নেওয়ার জন্য পরামর্শ ও লিফলেট বিতরন করছেন।

তবে ভারতের বিভিন্ন রাজ্য থেকে আমদানিকৃত পন্য নিয়ে যে সকল ট্রাক হিলি চেকপোষ্ট দিয়ে হিলি স্থলবন্দরে প্রবেশ করছে, সেই সকল ট্রাকে থাকা চালক ও হেলপারদের স্বাস্থ্য পরিক্ষা করানোর কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

শীত ও করোনা ভাইরাসের কারনে হিলি চেকপোষ্ট দিয়ে যাত্রী যাতায়াত অনেকাংশে কমে গেছে। গত কাল রবিবার মাত্র ৪১৩ জন যাত্রী যাতায়াত করেছে এই পথে। এদের ৪৬ ভারতীয় নাগরিক দেশে প্রবেশ করেছে।

স্থানীয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ নাজমুস সাইদ জানান, আমরা হিলি চেকপোষ্ট দিয়ে যে সকল যাত্রীগন ভারত-বাংলাদেশে যাতায়াত করছেন তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে মেডিকেল টীম দ্বারা। এ ছাড়াও করোনা ভাইরাস থেকে দুরে থাকতে যা যা করনীয় সে বিষয়ে সতর্কীকরন লিফলেট বিতরন করা হচ্ছে।

আরও দেখুন

পেঁয়াজ আমদানি করেও বিপাকে আমদানিকারক

নিজস্ব প্রতিবেদক:প্রায় ৫ মাস ৬ দিন বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ৩০ মেট্রিক …