নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / হিলির পাইকারি বাজারে ক্রেতা সংকট

হিলির পাইকারি বাজারে ক্রেতা সংকট

নিজস্ব প্রতিবেদক, হিলি:
হিলি স্থলবন্দর দিয়ে স্বাভাবিক রয়েছে ভারত থেকে পেঁয়াজের আমদানি । তবে বন্দরে ক্রেতা সংকটে ঝিমিয়ে পড়েছে বেচা-কেনা । এদিকে আমদানিকৃত পেঁয়াজ গুদামে রাখাও যাচ্ছে না । রাখলেই বের হচ্ছে গাছ ।

চাহিদা খুব একটা না থাকায় কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। দেশীয় পেঁয়াজের আমদানি বেড়ে ওঠায় দুই দিনের ব্যাবধানে প্রতিকেজি পেঁয়াজের দাম কমেছে ৩ থেকে ৪ টাকা। বন্দরে প্রতিকেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২২ টাকা দরে। আর আড়তগুলোতে গাছ গজানো পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৫ থেকে ১৭ টাকায় ।

ব্যাবসায়িরা জানান, ভারত থেকে যেসব পেঁয়াজ আমদানি হচ্ছে এগুলো গতবছরের পুরাতন পেঁয়াজ । শীতের সময় এসব পেঁয়াজ থেকে গাছ বের হচ্ছে । একদিকে দেশি পেঁয়াজের সরবরাহ বেশী, অন্যদিকে ভারতীয় পেঁয়াজে এ অবস্থা যার কারনে ক্রেতা কমেছে হিলি বন্দরের পাইকারি বাজারে।

হিলি স্থলবন্দরের তথ্যেমতে চলতি সপ্তাহের ৪ কর্মদিবসে ৭০ ভারতীয় ট্রাকে ১ হাজার ৯শ ২৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হলেও আজ বুধবার এক দিনে আমদানি হয়েছে ৯ ট্রাকে ২শ ৪৬ টন পেঁয়াজ ।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …