নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলিতে ৪ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা পেলো বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার

হিলিতে ৪ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা পেলো বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার


নিজস্ব প্রতিবেদক,হিলি (দিনাজপুর):
দিনাজপুরের হাকিমপুরের হিলিতে ২০২৩-২০২৪ অর্থ বছরের রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড ও উফশী জাতের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ এর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস চত্বরে হাইব্রিড (২০০০) জন এবং উফশি জাত (২০০০) জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়।
উদ্বোধনী দিনে উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়ন এর কৃষকদের মাঝে জন প্রতি দুই কেজি হাইব্রিড ধানের বীজ বিতরণ করা হয়েছে। পরবর্তীতে পর্যায়ক্রমে উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভায় হাইব্রিড ও উফশি জাত ধানের বীজ ও সার বিতরণ করা হবে বলে জানান উপজেলা কৃষি অফিসার।

বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার মেজবাহুর রহমান,উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মাহেবুর রহমান ও মাজেদুল ইসলাম মাজেদসহ অনেকে উপস্থিত ছিলেন।

হাকিমপুর উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম জানান, দুই হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে শুধুমাত্র হাইব্রিড জাতের ধানের দুই কেজি বীজ বিতরণ করা হবে। দুই হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে শুধুমাত্র উফশি জাতের ধানের ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ১০ কেজি এমওপি সার প্রত্যকে মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে। আজ এই কর্মসূচির উদ্বোধনী করা হয়েছে।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …