নীড় পাতা / অর্থনীতি / হিলিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

হিলিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, হিলিঃ
“জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে বৈদেশিক কর্ম সংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতায় প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।

সোমবার বিকেলে উপজেলা মুক্তমঞ্চে নিবার্হী অফিসার রাফিউল আলম স্থাণীয় সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন। পরে ওই মঞ্চে নিবার্হী অফিসারের সভাপতিত্বে সেমিনা অনুষ্ঠিত হয়। সেমিনারে এলাকার বিদেশ গমনে ইচ্ছুক যুবকদের বিভিন্ন প্রেজেনটেশন উপস্থাপন করেন দিনাজপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের প্রশিক্ষরা। বিদেশ গমনের প্রাক্কালে করনীয় ও বর্জনীয় , বিদেশ গমনের পর করনীয় বিষয়ে যুবকদের বিস্তারিত উপস্থাপন করা হয়।

দিনাজপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে কর্মকর্তা বলেন, সরকার বিনা খরচে কারিগরি প্রশিক্ষন দিয়ে দক্ষ কর্মী তৈরী করছে এবং দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই’ই মেলে।
এ ছাড়াও উপজেলা নিবার্হী অফিসার রাফিউল আলম বলেন সরকার হাকিমপুর উপজেলা থেকে ১ হাজার যুবককে কারিগরি প্রশিক্ষন দিয়ে বিদেশে পাঠাবে। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো এর অধীনে দিনাজপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে প্রশিক্ষন নিয়ে কেউ বিদেশে গেলে প্রতারিত হবেন না।

অনুষ্ঠানে পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল সাদিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. নাজমুস সাদিক, প্রেস ক্লাবের সভাপতি গোলাম মেস্তাফিজার রহমান মিলন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন মল্লিক প্রতাপ সহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও দেখুন

পেঁয়াজ আমদানি করেও বিপাকে আমদানিকারক

নিজস্ব প্রতিবেদক:প্রায় ৫ মাস ৬ দিন বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ৩০ মেট্রিক …