নীড় পাতা / জেলা জুড়ে / স্মার্ট স্বাস্থ্য সেবাগ্রহণ করছে সরকার-পলক

স্মার্ট স্বাস্থ্য সেবাগ্রহণ করছে সরকার-পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সরকার স্মার্ট স্বাস্থ্য সেবা গ্রহণ করেছে। পেপারলেস ও ক্যাশলেস পদ্ধতি ও গ্রহণ করা হচ্ছে। ১০০ টি উপজেলায় পাইলট প্রজেক্ট গ্রহণ করা হয়েছে। কারো কাছে নগদ অর্থ না থাকলেও তা প্রদান করার সুযোগ পাবে। স্মার্ট বাংলাদেশে স্মার্ট হেলথ, স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমিকস, স্মার্ট সোসাইটি গড়ে তোলা হবে। সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বাংলাদেশের মডেল হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, কমিউনিটি ক্লিনিক মাননীয় প্রধানমন্ত্রীর অনন্য অবদান। যার কৃতিত্ব জননেত্রী শেখ হাসিনার। বিগত সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিলো। মানুষ স্বাস্থ্য সেবা পেতোনা। সিংড়ায় ৫০ টি কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সেবা পাচ্ছে গ্রামীণ জনগন। বঙ্গবন্ধুর অসম্প্রদায়িক চেতনার সোনার বাংলার আধুনিক রুপ ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব। বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে। তা বাস্তবায়নে সবার সহযোগিতা দরকার।

পলক এমপি আরো বলেন, ১৪ বছর আগে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অবহেলিত ছিলো। মানুষ স্বাস্থ্য সেবা পেতোনা। এক্সরে মেশিন ছিলোনা। আজ ডিজিটাল এক্সরে মেশিন হয়েছে , তিনটি এ্যাম্বুলেন্স হয়েছে। ৫০ শয্যার উন্নীত হয়েছে। সিংড়া হাসপাতাল এখন মডেল হাসপাতাল। টেলিমেডিসিন সেবা চালু হয়েছে। পর্যাপ্ত ডাক্তার নার্স রয়েছে। মানুষ সেবা পাচ্ছে। ১৫ হাজার রোগী টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছে। চক্ষু ভিশন সেন্টার চালু করেছি। তিনি আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার বিজয়ী হলে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কে ১০০ শয্যার উন্নীত করার প্রতিশ্রুতি দেন।

আইসিটি প্রতিমন্ত্রী শুক্রবার সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মিলনায়তনের শুভ উদ্বোধন করেন। এর আগে তিনি পরিবার পরিকল্পনা বিভাগের উর্ধমুখী ভবন উদ্বোধন করেন। উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …