নীড় পাতা / উত্তরবঙ্গ / স্বাস্থ্যবিধি মেনে সোনা মসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু

স্বাস্থ্যবিধি মেনে সোনা মসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

করোনা পরিস্থিতে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে সোনা মসজিদ স্থল বন্দরে। দীর্ঘ ২ মাস ১২ দিন পর আজ সকাল সাড়ে দশটায় পণ্য বোঝাই ট্রাক বন্দরে প্রবশের মধ্য দিয়ে শুরু হয় আমদানি-রপ্তানি কার্যক্রম। বিষয়টি নিশ্চিত করেছেন সোনা মসজিদ স্থল শুল্ক ষ্টেশনের সহকারি রাজস্ব কর্মকর্তা বুলবুল আহমেদ চৌধুরী।

সহকারি রাজস্ব কর্মকর্তা জানান, সকাল থেকে পণ্য বোঝাই ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশের মধ্য দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। দুপুর দেড়টা পর্যন্ত পেঁয়াজ, ভুট্টাসহ অন্যান্য পণ্যের ৪২টি পণ্য বোঝাই ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করে। তিনি জানান, আজকে থেকে প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

এদিকে, পানামা পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম জানান, করোনা পরিস্থিতিতে ভারতে লকডাউন চলায় গত ২৪ মার্চ থেকে আমদানি-রপ্তানি বন্ধ ছিলো সোনা মসজিদ স্থল বন্দরে। পরে উভয় দেশের সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন এবং ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে বন্দর পরিচালনার উদ্যোগ নেয়া হয় এবং আজ থেকে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …