রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ রোপন

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ রোপন

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১ নং বালিয়াডাঙ্গা ইউনিয়নের যাদুপুর দুর্গাপুর উচ্চ বিদ্যালয় এবং যাদুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। সেই সাথে শিক্ষাঙ্গন পরিছন্নতা কর্মসূচি পালন করা হয়। 

আজ রবিবার দুপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের আয়োজনে ১০০টি গাছ রোপন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডাক্তার নাহিদ ইসলাম মুন।

এসময় উপস্থিত ছিলেন, যাদুপুর দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, যাদুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমেনা পারভীন, স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোলাম মুর্শেদ, এক্সিকিউটিভ অফিসার ও ছাত্রলীগ নেতা আব্দুল আওয়ালসহ অন্যান্যরা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডাক্তার নাহিদ ইসলাম মুন জানান, শিক্ষাঙ্গন  পরিষ্কার পরিচ্ছন্নতা এবং বৃক্ষরোপণ কর্মসূচি শেষে অত্র বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের বিশ্বব্যাপী তীব্র দাবদাহের প্রকোপ থেকে রক্ষা পেতে অধিক পরিমানে বৃক্ষ রোপনের গুরুত্বর ভুমিকা পালন করবে। প্রত্যেককে কমপক্ষে একটি করে গাছের চারা লাগাতে হবে।

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব গোলাম মুর্শেদ জানান, চাঁপাইনবাবগঞ্জসহ সারাদেশে তীব্র দাবদাহ তা থেকে মুক্তি পেতে ১০০টি গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচি প্রোগ্রামটি হাতে নেয়া হয়েছে। আগামী চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৩ হাজার গাছের চারা লাগানো হবে। সাথে সাথে আমরা শিক্ষার্থীদের পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরুত্ব, প্লাস্টিকের যত্রতত্র ব্যবহারে তার ক্ষতিকর প্রভাব এবং আনুসঙ্গিক বিভিন্ন বিষয়ে জানানোর চেস্টা করেছি যাতে তারা এখন থেকেই এই বিষয়গুলো সম্পর্কে সচেতন থাকে। 

পরে প্রাথমিক এবং উচ্চ বিদ্যালয়ের  শিক্ষার্থীদের মাঝে পৃথকভাবে পরিবেশ দিবসের উপরে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করেন স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোলাম মুর্শেদ।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে পৃথক অভিযানে ৮ কেজি গাঁজাসহ ৪ জনকে আটক

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জে পৃথক দুই অভিযানে ৮ কেজি গাঁজাসহ ৪ জনকে হাতেনাতে আটক করেছে সদর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *