নীড় পাতা / উত্তরবঙ্গ / সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের প্রবেশ শুরু

সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের প্রবেশ শুরু


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ চেকপোস্ট দিয়ে ভারতে আটকা পড়া বাংলাদেশী পাসর্পোটধারী যাত্রীদের দেশে প্রবেশ শুরু হয়েছে। আজ বুধবার দুপুরে কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়ায় ভারতের সরকার যাত্রী প্রবেশ করান। এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে আজ ২৪ জন যাত্রী প্রবেশ করেছে বলে নিশ্চিত করেছেন সোনামসজিদ ইমিগ্রেশন অফিসার জাফর ইকবাল ও সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

তবে আজ প্রথমদিন যাত্রীদের শুধু স্ক্রিনিং করে হোটেলে রাখা হবে। আগামীকাল বৃহস্পতিবার সবার করোনা আছে কিনা তা পরীক্ষা-নিরীক্ষা করা হবে জানিয়েছেন শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েরা খানম।

জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারত থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শেষে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে রাখা হবে। ভারত থেকে আসা সব যাত্রীদের নির্ধারিত হোটেলে রাখার ব্যবস্থাও করা হয়েছে। এছাড়া করোনা পজেটিভ সানক্ত হলে তাদের চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে স্থাস্তান্তর করা হবে। তবে ভারত থেকে আগত যাত্রীদের থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ নিজেদেরই বহন করতে হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

তিনি আরো জানান, ভারতে আটকে পড়া বাংলাদেশীরা আগামী ২৩ মে প্রবেশ করার কথা থাকলেও না জানিয়ে হঠাৎ করেই এই চেকপোস্ট দিয়ে ভারতীয় ইমিগ্রেশন বাংলাদেশী নাগরিকদে প্রবেশ করান।  

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে থাকা যাত্রীদের নিরাপত্তার দায়িত্বে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে, যাতে কেউ পালিয়ে যেত না পারে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …