শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / সুদ কারবারে অভিযুক্ত নজরুলের দাপটে ঘর ছাড়া নলডাঙ্গার প্রদীপ

সুদ কারবারে অভিযুক্ত নজরুলের দাপটে ঘর ছাড়া নলডাঙ্গার প্রদীপ

বিশেষ প্রতিবেদক:
নাটোরের নলডাঙ্গায় সুদ কারবারে অভিযুক্ত নজরুলের দাপটে ঘর ছাড়া প্রদীপ খামারু নামে এক ঘরামি। প্রদীপ খামারু উপজেলার নশরতপুর গ্রামের মৃত নারায়ণ খামারুর ছেলে। অপরদিকে সুদকারবারি নজরুল ইসলাম উপজেলার হরিদাখলসী গ্রামের কেদার মন্ডল গেদুর ছেলে এবং হরিদা খলসী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এবিষয়ে নলডাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভ‚গী প্রদীপ।
প্রদীপ তার অভিযোগ পতে জানান, গত বছরে বসতঘর তৈরির জন্যে হরিদা খলসী এলাকার মৃত কেদার মন্ডলের ছেলে নজরুল ইসলামের কাছ থেকে সুদ প্রদানের শর্তে এক লক্ষ টাকা ধার নেন। একবছরে সুদ ৩৬ হাজার টাকা এবং আসল একলক্ষ টাকা পরিশোধ করেন। তারপরও নজরুল মাস্টার আরো দুই লক্ষ টাকা দাবি করেন। না দিলে কোর্টে প্রতারণার মামলা দেয়া সহ প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছেন। এলাকার যুবলীগ নেতা রফিক, ইউনিয়ন যুব লীগ সভাপতি আনোয়ার হোসেন, হরিদাখলসী গ্রামের দেল মহম্মদের ছেলে সাহাদত শিবপুর এলাকার আব্দুস সামাদের ছেলে জহুরুল সহ আরো সাঙ্গপাঙ্গ নিয়ে অনবরত বাড়ির ওপর চড়াও হয়ে গালি গালাজ সহ হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন। এ বিষয়ে নলডাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি।
নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম এই অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, দ্রæত এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
অভিযুক্ত যুবলীগ নেতা রফিক জানান, তার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন। তিনি এই লেনদেনের বিষয়টি জানেনই না।
আরেক অভিক্তুক্ত বিপ্রবেলঘরিয়া ইউনিয়ন যুব লীগের সভাপতি আনোয়ার হোসেন জানান, এলাকার লোক হিসেবে এই সমস্যার কথা তিনি শুনেছেন। কিন্তু এই বিষয়ে তিনি জড়িত নন। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।
নজরুল ইসলামের সুদকারবারের বিষয়ে হরিদাখলসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তারকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, নজরুল ইসলাম আমার বিদ্যালয়ের কৃষি বিষয়ের শিক্ষক। নজরুল ইসলাম শিক্ষকতা ছাড়া অন্য কোনো বিষয়ে জড়িত কি না তা তিনি জানেন না।
অভিযুক্ত নজরুল ইসলামের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করলে, তিনি এব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *