নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় ৮০০ কলাগাছ কর্তন করলো প্রতিপক্ষরা

সিংড়ায় ৮০০ কলাগাছ কর্তন করলো প্রতিপক্ষরা


নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে কৃষক কালাম হোসেনের ৮০০ টি কলার গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা। এতে ঐ কৃষকের প্রায় আড়াইলক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে। ঘটনাটি ঘটেছে সিংড়া উপজেলার লালোর ইউনিয়নের বড়বেলঘড়িয়া গ্রামে। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষক কালাম হোসেন বাদী হয়ে সিংড়া থানায় লিখিত অভিযোগ করেছেন। সে বড়বেলঘড়িয়া গ্রামের মৃত বয়েন উদ্দিনের পুত্র।

জানা যায়, ২০১৯ সাল থেকে মাদারীপুর গ্রামের রেজাউল করিমের কাছ থেকে লিজ জমি নেয় বড়বেলঘড়িয়া গ্রামের কালাম হোসেন। ১০৬ শতাংশ জমি বন্ধকের বিনিময়ে ৬ লক্ষ টাকা দেয় কৃষক কালাম। প্রায় ৫/৬ মাস আগে রেজাউল মারা যায়। তার পর থেকেই ঐ জমি ভোগ দখল করে আসছে কালাম হোসেন। রেজাউলের কোনো সন্তান না থাকায় তার আত্মীয় স্বজন ঐ জমি দখলে মরিয়া হয়ে পড়ে।

কৃষক আবুল কালাম জানান, এই জমি গুলো বন্ধক নেয়ার পর রেজাউল করিম আমাকে রেজিস্ট্রি করে দেয়ার জন্য ৬ লক্ষ ২০ হাজার টাকা গ্রহণ করে। কিন্তু আকস্মিক সে মারা যায়। তার কোনো সন্তান সন্ততি না থাকায় আমি ভোগ দখল করে আসছি। সিংড়া থানার উপপরিদর্শক জাহাঙ্গীর আলম জানান এ বিষয়ে আমরা সরেজমিনে গিয়েছি। আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …