নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় মুক্ত আকাশে উড়লো ৬ টি বক, ৩ টি কেল্লা (ফাঁদ) ধ্বংস

সিংড়ায় মুক্ত আকাশে উড়লো ৬ টি বক, ৩ টি কেল্লা (ফাঁদ) ধ্বংস

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের সিংড়ায় পাখি শিকারী ধরতে পরিবেশ কর্মীদের সচেতনতা মূলক ক্যাম্পিং চলমান রয়েছে। রবিবার ভোরে চামারী ইউনিয়নের পাঙ্গাশিয়া বিলে এই ক্যাম্পিং পরিচালনা করা হয়। এসময় ৬ টি কেল্লা ধ্বংস এবং ২ টি শিকারী বক সহ ৬ টি বক উদ্ধার করা হয়। পরে উপজেলা প্রশাসনের সহায়তায় বক গুলো মুক্ত আকাশে উড়ে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি আল ইমরান, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এসএম রাজু আহমেদ, পরিবেশ কর্মী ও সাংবাদিক মাহিদুল ইসলাম মানিক, ফজলে রাব্বি, শুভ সরকার ও মুন।

সহকারী কমিশনার ভূমি আল ইমরান বলেন, শীত মৌসূমের শুরুতে চলনবিলে অতিথি পাখি আগমন করে। এসময় কিছু অসাধু মানুষ পাখি শিকার করে। মিডিয়া ও পরিবেশ কর্মীরা নিয়মিত ক্যাম্পিং করছে। আমরা সার্বিক ভাবে সহযোগিতা করছি, যাতে পাখি শিকার বন্ধ হয়।

চলনবিল পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরাম এবং সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এসএম রাজু আহমেদ বলেন, আমরা নিয়মিত ক্যাম্পিং করছি। পরিবেশ কর্মী এবং মিডিয়া কর্মীরা ভোর ৫ টা থেকে ৮ টা পর্যন্ত চলনবিলের বিভিন্ন বিলে ক্যাম্পিং পরিচালনা করে পাখি শিকারীদের মুচলেকা দেয়া হচ্ছে। জনগনকে সচেতন করা হচ্ছে। পাখি শিকারের ফাঁদ ধ্বংস করে দেয়া হচ্ছে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …