নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ার আয়েশ মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে এলাকাবাসীর সমাবেশ

সিংড়ার আয়েশ মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে এলাকাবাসীর সমাবেশ

নিজস্ব প্রতিবেদক,সিংড়া:
নাটোরের সিংড়ার ডাহিয়া ইউনিয়নের আয়েশ বছিরুল আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ শামসুল ইসলামের অনিয়ম দুর্নীতি ও একক ক্ষমতার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছে প্রতিষ্ঠানের অভিভাবক সহ স্থানীয় জনসাধারণ। রবিবার (১ অক্টোবর) সকাল ১০ টায় সিংড়া- বারুহাস রাস্তা সংলগ্ন আয়েশ বাজারে এই বিক্ষোভ সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তব্য দেন, প্রতিষ্ঠানের অভিভাবক সদস্য আছালত মোল­া, আলা উদ্দিন আকন্দ, শেখ বাহা উদ্দিন, দেলমামুদ মোল­া, রেজাউল করিম, আয়েশ জামে মসজিদের সাধারন সম্পাদক আকরাম হোসেন, শাহ আলম ফকির, ডাহিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক জুলহাজ কায়েম, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফ মাহমুদ,৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহ আলম, ডাহিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাশিদুল ইসলাম প্রম‚খ। সমাবেশে বক্তারা বলেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলাম দীর্ঘ দিন ধরে নিয়োগ বাণিজ্য, অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অনিয়ম ও দুনীর্তি করে আসছে। এসময় বিক্ষোভ কারীরা ‘শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি বন্ধ করো করতে হবে’ নিয়োগ বাণিজ্যে বন্ধ করো করতে হবে” শ্লোগান দেন। পরে বিক্ষোভ কারীরা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীদের পথরোধ করে প্রতিবাদ জানান এবং অবিলম্বে অধ্যক্ষকে প্রতিষ্ঠানে হাজির করার দাবি জানান।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলাম নিজের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, অফিসের কাজে আজ মাদ্রাসায় যেতে পারি নাই। সাবেক চেয়ারম্যান এম এম আবুল কালামকে সভাপতি করে প্রতিমন্ত্রীর ডিও নিয়ে যে কমিটি অনুমোদন হয়েছে তা বৈধ নয়। এ জন্য বৈধ পন্থায় প্রতিমন্ত্রীর ডিও নিয়ে বর্তমান চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুনকে সভাপতি করে নতুন কমিটির তালিকা পাঠানো হয়েছে। সিংড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম জানান, প্রতিষ্ঠানের সভাপতি বা কমিটি করার কোন ক্ষমতা আমাদের নাই। স্থানীয় সাংসদের নির্বাচিত ব্যক্তিকে শিক্ষাবোর্ড সভাপতি নিযুক্ত করেন। এটা আমাদের দায়িত্ব নয়।

আরও দেখুন

গুরুদাসপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মওসুমে নাটোরের গুরুদাসপুর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন …