বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / সিংড়ায় ১০০ জন নারী উদ্যোক্তাদের সেলাই মেশিন ও ২০০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৪০০ টি ভেড়া বিতরণ করলেন- প্রতিমন্ত্রী পলক এমপি

সিংড়ায় ১০০ জন নারী উদ্যোক্তাদের সেলাই মেশিন ও ২০০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৪০০ টি ভেড়া বিতরণ করলেন- প্রতিমন্ত্রী পলক এমপি

নিজস্ব প্রতিবেদক:

“উন্নত আধুনিক ও মানবিক সিংড়া গড়ে তুলবো আমরা” এই প্রতিপাদ্য নিয়ে নাটোরের সিংড়ায় ১০০ জন নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন ও ২০০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৪০০ টি ভেড়া বিতরণ করেছেন প্রতিমন্ত্রী পলক এমপি। আজ রবিবার বেলা ১১ টার দিকে সিংড়াস্থ নিজ বাসভবনে উপজেলার ১০০ জন নারী উদ্যোক্তাদের হাতে এই সেলাই মেশিন তুলে দেন প্রতিমন্ত্রী পলক।

তিনি তাদের উদ্যেশ্যে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় ও সারা বিশ্বে তাদের সন্মানজনক পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় ইংরেজী নববর্ষের প্রথম দিনে ১০০ জন প্রশিক্ষিত নারীকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলে তাদেরকে আত্মনির্ভরশীল করার উদ্যেশ্যে এই সেলাই মেশিন দেওয়া হলো। এর মাধ্যমে কাজ করে নিজেদের জীবনমান উন্নয়নের পাশাপাশি সমাজে নিজেদের মর্যাদা বৃদ্ধি করতে পারবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিনসহ নারী নেতৃবৃন্দ।
পরে তিনি সিংড়া গোডাউন পাড়ায় উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ২০০ টি পরিবারের মাঝে ভেড়া বিতরণ অনুষ্ঠানে যোগ দেন। সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত ভেড়া বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, প্রাণিসম্পদ অধিদপ্তরে রাজশাহী বিভাগীয় পরিচালক ড. নজরুল ইসলাম ঝন্টুসহ কর্মকর্তাবৃন্দ।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, “সমতল ভূমিতে বসবাসরত অনগ্রর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় প্রত্যেককে দুইটি করে ভেড়া দেওয়া হ’লো। এর মাধ্যমে তারা ক্রমান্বয়ে ভেড়াগুলো পালনের মাধ্যমে নিজেদের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি নিজেদের পুষ্টি চাহিদা পুরণ করতে পারবে।” তিনি যত্নসহকারে তাদের ভেড়াগুলো প্রতিপালন করে সমাজে  নিজেদের মর্যাদা বৃদ্ধি করতে পারবে।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …