নীড় পাতা / আইন-আদালত / সিংড়ায় লবণ নিয়ে গুজব ৬৮ বস্তা জব্দ করলো প্রশাসন

সিংড়ায় লবণ নিয়ে গুজব ৬৮ বস্তা জব্দ করলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : ‘লবণ’ নিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রি করছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। লবণের কেজি ২’শ টাকা হবে’ এমন গুজব হঠাৎ করেই ছড়িয়ে পড়েছে নাটোরের  বিভিন্ন হাটে-বাজারে। মুহুর্তের মধ্যে ৩০টাকা কেজির লবণ ১০০টাকা বিক্রি শুরু করে ব্যবসায়ীরা। এদিকে বিলদহর বাজারে লবণ মজুদ করার জন্য নিয়ে যাবার সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধার সহায়তায় দু’দফায় ৫০ এবং পরে ১৮ মোট ৬৮ বস্তা লবণ জব্দ করা হয়। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো ছুটে যান। সারাদিন উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সচেতন মহল লবণ গুজব প্রতিরোধে তৎপর ছিলেন। 
এদিকে, সকালে খবর ছড়িয়ে পরার পর গুজব প্রতিরোধে মাঠে নামে স্থানীয় প্রশাসন। জেলাপ্রশাসকের নির্দে শে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বিভিন্ন হাটে-বাজারে অভিযান পরিচালনা করেছেন এবং সাধারণ মানুষকে সচেতন করেন।
এলাকাবাসীরা জানায়, গতরাত ১২টা থেকে বিভিন্ন ব্যবসায়ীর কাছে ফোন আসতে থাকে লবণ ২শ টাকা কেজি হবে। এমন গুজবে সকাল থেকেই নারী পুরুষ সব বয়সের লোক বস্তা-ব্যাগ ভরে ভরে লবণ কিনতে থাকে। মুহুর্তের মধ্যে লবণের দাম বৃদ্ধি পায়।
 ৩০টাকা কেজি লবণের দাম বেড়ে দাঁড়ায় ৬০/৮০/ থেকে ১০০টাকায় বিক্রি হয়।
স্থানীয়রা জানান, এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী পেঁয়াজের পর লবণ নিয়ে গুজব ছড়িয়ে ফায়দা লুটার চেস্টা করছে। গুজবের কারণে সিংড়া উপজেলার জামতলী, বামিহাল, শেরকোল,কালিগন্জ,  এলাকায় ৩০টাকার লবণ ৫০ থেকে ১০০টাকায় বিক্রি হয়।

সিংড়া উপজেলার নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, একটি চক্র গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রি করার পাঁয়তারা করছে। বিষয়টি জানার পর পরই সকলকে সাথে নিয়ে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হচ্ছে। তাছাড়া গুজব প্রতিরোধে সকলকে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যারাই এই ধরণের কাজ করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়াও নাটোরের বিভিন্ন উপজেলায় বেশি দামে লবণ বিক্রির খবর পাওয়া গেছে। সেখানেও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে। নাটোরের জেলাপ্রশাসক মোঃ শাহরিয়াজ এবং পুলিশ সুপার এক যেীথ বিবৃতিতে জানান, প্রশাসন এবং পুলিশ যথেষ্ঠ তৎপর রয়েছে। কেউ যাতে গুজব সৃষ্টি না করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রয়েছে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *