বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় বিএনপির কর্মসূচি ঘিরে মোড়ে মোড়ে ব্যারিকেড, যুবদল নেতাকে পিটিয়ে রক্তাক্ত

সিংড়ায় বিএনপির কর্মসূচি ঘিরে মোড়ে মোড়ে ব্যারিকেড, যুবদল নেতাকে পিটিয়ে রক্তাক্ত

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ায় বিএনপির কর্মসূচীকে প্রতিহত করতে মাঠে সরব হয়ে উঠেছে আওয়ামী লীগ। বিএনপির আজকের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ঠেকাতে রাস্তার মোড়ে মোড়ে লাঠি সোটা নিয়ে পাহারা দিচ্ছে আওয়ামী লীগের নেতা কর্মীরা। এছাড়া ১২টি ইউনিয়ন থেকে উপজেলা সদরে আসতে দেওয়া হচ্ছে না কোনো যানবাহন এমন অভিযোগ বিএনপি নেতাদের। এছাড়া সিংড়ার চৌগ্রাম ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক টিপু সুলতানকে পিটিয়ে পা ভেঙ্গে দেওয়ার অভিযোগ করেছে উপজেলা যুবদল। বর্তমানে টিপু বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে, এত বাধার পরেও আজ বিকেল ৪টায় সিংড়া পৌর বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ।

জানা যায়, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সিংড়া উপজেলা বিএনপি। পূর্ব নির্ধারিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল সমাবেশের ডাক দেয় তারা। কিন্তু বিএনপির এই কর্মসূচীকে ঘিরে গতকাল থেকেই সরব হয়ে উঠে সিংড়া উপজেলা আওয়ামী লীগ। দফায় দফায় বিএনপির কর্মসূচী প্রতিহত করতে পৌর শহরে মিছিল করছে তারা।

এছাড়া সিংড়ার ডাহিয়ার বিয়াশ বাজারের তিনমাথার মোড়ে, ইটালী ইউনিয়নে বিএনপিকে প্রতিহত করতে পাইপ, লাঠি সোটা হাতে নিয়ে রাস্তায় ব্যারিকেড দিয়ে রেখেছে দলটির নেতা কর্মীরা। এছাড়া চৌগ্রাম বাস টার্মিনালে রাস্তার ওপর দাঁড়িয়ে গাড়ি ও মোটরসাইকেল চেকিং করছে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতা কর্মীরা। তবে সিংড়ার কর্মসূচীকে ঘিরে সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব মাস্টার জানান, আজকের কর্মসূচীকে ঘিরে চৌগ্রামের জামতলী বাস টার্মিনালে আওয়ামী লীগ, যুবলীগের নেতা কর্মীরা আমাদের যুবদল নেতা টিপুকে মারপিট করে পা ভেঙ্গে দিয়েছে। তারা বিএনপির প্রোগ্রাম ঘিরে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে।

উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বলেন, তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধি এবং ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। কিন্তু আওয়ামী সন্ত্রাসীরা আমাদের দলীয় নেতা কর্মীদের কর্মসূচীতে আসতে দিচ্ছে না। কিছু কিছু জায়গায় তারা আমাদের নেতা কর্মীর ওপর হামলা করছে। আগামী দিনে সিংড়া আওয়ামী লীগকে রুখতে বিএনপি সর্বশক্তি দিয়ে মাঠে থাকবে।

এদিকে, দুপুরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পৌর শহর এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাস টার্মিনালে এসে শেষ হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা বিএনপি জামায়াতকে নৈরাজ্য করতে দিবো না। শোকের মাসে কোনো প্রোগ্রাম করতে দিবো না। কেউ করতে আসলে তাদের প্রতিহত করা হবে। তাছাড়া বিএনপির কাউকে মারপিট করা হয়নি, মোড়ে মোড়ে কেউ বাধাও দিচ্ছে না।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, বিশৃংঙ্খলা ঠেকাতে পুলিশ মাঠে সতর্ক অবস্থানে রয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নষ্ট হয়, এমন কাজ পুলিশ করতে দিবে না।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …