নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় নতুন জীবন পেলো ১৫ টি বক

সিংড়ায় নতুন জীবন পেলো ১৫ টি বক


নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ায় শুক্রবার ভোর থেকে মডেল প্রেসক্লাব ও পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের যৌথ অভিযানে উপজেলার চকলংকা ও চামারী এলাকা থেকে ১৫ টি বক উদ্ধার করা হয়েছে। এ সময় পরিবেশ কর্মী ও সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে পাখি শিকারীরা পালিয়ে যায়। চকলংকা বিলে স্থানীয় ইউপি সদস্য আরিফ আহমেদ ও পরিবেশ কর্মী মাহিদুল ইসলাম মানিক এর নেতৃত্বে ৫ টি পাখি অবমুক্ত করা হয়। চামারী এলাকায় অভিযানে আরো বক উদ্ধার করা হয়। পরে ১০ টি বক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট এম এম সামিরুল ইসলামের সহযোগিতায় উপজেলা চত্ত্বরে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পরিবেশ কর্মী এডভোকেট সাইদুর রহমান সৈকত, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি ও পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সভাপতি এসএম রাজু আহমেদ, সহ সভাপতি খলিল, সাংগঠনিক সম্পাদক রবিন খান, দপ্তর সম্পাদক ও পরিবেশ কর্মী মাহিদুল ইসলাম মানিক।

পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী জুনায়েদ আহমেদ সৈকত বলেন, চলনবিল এলাকা পাখিদের অবাধ চরন ভূমি। কিন্তু কিছু পাখি শিকারীরা পাখি মারছে। এদের কে প্রতিহত করতে পরিবেশ কর্মীরা সজাগ রয়েছে।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …