নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

সিংড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক,সিংড়া:

‘সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে–উদ্ভাবনে স্থানীয় সরকার’–এই প্রতিপাদ্য নিয়ে নাটোরের সিংড়ায় প্রথমবারের মত জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এ উপলক্ষে বিকেল ৫টায় উপজেলা কোর্টচত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্নয়ন মেলার সমাপ্ত হয়। এর আগে গত রোববার একটি বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে ৩দিনের উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. কামরুল হাসান কামরান, শামীমা হক রোজী। 

এছাড়াও বক্তব্য দেন রামানন্দ খাজুরা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক, ইউডিএফ আশাফুল সিদ্দিকী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে প্রথবারের মত জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের প্রচলন করেছেন। প্রধানমন্ত্রীর প্রবর্তিত ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে শহর ও গ্রামের ব্যবধান আর নেই। অবকাঠামো উন্নয়ন এবং সেবার পরিধি বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ জনপদে এখন অর্থনৈতিক কর্মকান্ডে গতি সঞ্চার হয়েছে। সর্বোপরি সেবা প্রদানের মাধ্যমে সরকারি দপ্তরগুলোর সাথে জনগনের মেলবন্ধন সুদৃঢ় হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …