নীড় পাতা / শিরোনাম / সিংড়ায় চলনবিলের সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময়

সিংড়ায় চলনবিলের সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
পরিকল্পনা কমিশনের অর্থনীতি বিভাগের অতিরিক্ত সচিব ও নেদারল্যান্ডস হাইকমিশনের উর্দ্ধতন কর্মকর্তারা নাটোরের সিংড়ায় বিভিন্ন পর্যায়ের নেতৃস্থানীয়দের সাথে চলনবিলের সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় সভা করেছেন।

মঙ্গলবার দুপুরে উপজেলার চলনবিল অধ্যুষিত সাঁতপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড ওই মতবিনিময় সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলাম। মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব মোহাম্মদ নজরুল ইসলামসহ নেদারল্যান্ডের প্রতিনিধি মার্টিন, মরিস বচম্যান, আর্নাল, মিস রোজ ও লায়লা বক্তব্য রাখেন।
এছাড়া বাংলাদেশ ডেল্টা প্লান প্রক্লপের ডেপুটি ডিরেক্টর মির্জা মোহাম্মদ মহিউদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, মো. শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, ইটালি ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম, নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ, সাংবাদিক ও উপকারভোগীরা ওই সভায় অংশ নেন। বক্তারা বলেন, চলনবিলকে ডেল্টা প্লান প্রকল্পের আওতায় নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত চলনবিলকে পুনরুদ্ধারের জন্য একশো বছরের পরিকল্পনায় ৮০টি প্লান গ্রহণ করা হয়েছে। এর মধ্যে স্থায়ী পানি ব্যবস্থাপনা, রেস্টুরেন্ট রেহাবিলিটেশন, কৃষি শিল্পের মানোন্নয়ন, উন্নত স্যানিটেশন, ফিসল্যান্ডিং সেন্টার, খাল খনন, বনায়ন ইত্যাদি উল্লেখযোগ্য।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …