রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় অভিযোগ

সিংড়ায় কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদকসিংড়া :

নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়নের তেরবাড়িয়া গ্রামের মাঠে ক্ষতিকর কীটনাশক স্প্রে করে ৭ বিঘা জমির ধান নষ্ট করে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী কৃষক আব্দুল মান্নান জানিয়েছেন, এতে তার প্রায় তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় শুক্রবার (২৯ মার্চ ) দুপুরে ভুক্তভোগী আব্দুল মান্নান বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে সিংড়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ধান ক্ষেত নষ্ট করার ঘটনায় অভিযুক্তরা হলেন উপজেলার তেরবাড়িয়া গ্রামের মোঃ আকরাম আলী বুড়া (৬০), মোসলেম উদ্দিন (৪৫) ও জবান আলী। 

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চৌগ্রাম ইউনিয়নের তেরবাড়িয়া গ্রামের কৃষক আব্দুল মান্নান চলতি ইরিবোরো মৌসুমে প্রায় ৭ বিঘা জমিতে মিনিকেট ধান চাষ করেন। কৃষক আব্দুল মান্নানের অভিযোগ, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষগণ গত ২৮ মার্চ দিবাগত রাতে তার জমিতে ক্ষতিকর কীটনাশক স্প্রে করে ৭ বিঘা জমির ধান সম্পূর্ণ নষ্ট করে ফেলে। তদন্ত সাপেক্ষে ক্ষতিপূরণসহ সঠিক বিচারের দাবি জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আকরাম আলী ওরফে বুড়া মুঠোফোনে জানান, অভিযোগ সত্য নয়। আমাকে ফাঁসানোর জন্য প্রতিপক্ষ নিজেরাই এই মিথ্যা অভিযোগ করেছে।

সিংড়া থানার ওসি মোঃ আবুল কালাম বলেন,  লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …