নীড় পাতা / Uncategorized / সিংড়ায় উপজাতি নারী শ্রমিকদের পাশে পাখি প্রেমীরা খাদ্যসামগ্রী ও পানীয়-জল বিতরণ

সিংড়ায় উপজাতি নারী শ্রমিকদের পাশে পাখি প্রেমীরা খাদ্যসামগ্রী ও পানীয়-জল বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

এবার তীব্র তাপদাহে জর্জরিত উপজাতি নারী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। শনিবার বেলা ১১ টায় উপজেলা রাতাল এলাকায় শতাধিক ধান কাটা নারী শ্রমিকের মাঝে বোতলজাত পানি, জুস, লাচ্ছি, খাবার স্যালাইন ও বিস্কুট বিতরণ করেন সংগঠনের সদস্যরা।

উপজেলা কৃষি কর্মকর্তা খন্দকার ফরিদ ও প্রাণী সম্পদ কর্মকর্তা ড. ইফতেখারুল ইসলাম উপস্থিত থেকে কৃষি ও কৃষকদের খোঁজ খবর নেন এবং এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। আরো উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পরিবেশ কর্মী জাকারিয়া মিঠু, আবু বকর সিদ্দিক, শিক্ষক হাসিবুল হাসান শিমুল, রিপন হোসেন প্রমূখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, মূলত তারা চলনবিলের পাখি, বন্যপ্রাণী, জীববৈচিত্র্য রক্ষায় কাজ করেন। তীব্র তাপদাহে যখন সাধারণ মানুষের ঘরে বসবাসই কঠিন হয়ে দাঁড়িয়েছে। পানীয়-জলের অভাবে মানুষ ও জীবকূলের জীবন-যাপন ওষ্ঠাগত অবস্থা।

তারা প্রখর তাপদাহে জর্জরিত ধান কাটা শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ খন্দকার ফরিদ বলেন, প্রখর তাপদাহ উপেক্ষা করে কৃষক তাদের স্বপ্নের সোনার ফসল বোরো ধান কেটে ঘরে তুলতে ব্যস্থ হয়ে পড়েছেন। তাপদাহে জর্জরিত কৃষকের পাশে দাঁড়িয়ে দৃষ্ঠান্ত স্থাপন করেছেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

আরও দেখুন

পুঠিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীর পুঠিয়ায় দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ১ হাজার ৬৯৮ জন ভোট …