নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / সামাজিক দূরত্ব মানছেন না নাটোর জেলার বিভিন্ন গ্রামের মানুষ

সামাজিক দূরত্ব মানছেন না নাটোর জেলার বিভিন্ন গ্রামের মানুষ

বিশেষ প্রতিবেদকঃ
সামাজিক দূরত্ব মানছেন না নাটোর জেলার বিভিন্ন গ্রামের মানুষ। সামাজিক দূরত্ব মানছেন না গ্রামের অধিকাংশ মানুষ। চলমান করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের ঘোষিত সামাজিক দূরত্ব বেশিরভাগ গ্রামে কার্যকর হচ্ছে না। গ্রামের মোড়ে মোড়ে চায়ের স্টল এখন মানুষের নিয়মিত আড্ডা। সেখানে শিশু থেকে বৃদ্ধ সবাই ভিড় করছেন চা খাচ্ছেন আড্ডা দিচ্ছেন। বিশেষ করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ছুটিতে আসা লোকজনই বেশি বেশি করে আড্ডায় মেতেছেন। সচেতন মহল আশা করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল না দিলে এটি কোনোভাবেই রোধ সম্ভব হবে না।

২৬ শে মার্চ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সামাজিক দূরত্ব অভিযান শুরু হয়েছে। প্রাণঘাতী প্রাদুর্ভাব এড়ানোর জন্য অতি জরুরি প্রয়োজন ছাড়া নাগরিকদের বাড়িতে অবস্থান করার অনুরোধ করা হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দেয়া হয়েছে। শুধুমাত্র জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া ১০ দিনের ছুটিতে গেছে বিভিন্ন দপ্তর।

এছাড়াও এনজিওগুলোকে অনুরোধ করা হয়েছিল ঋণের কিস্তি না তোলার জন্য। কোন এনজিওই এই অনুরোধ কর্ণপাত করেনি, বরং জমায়েত করে তারা ঋণের কিস্তি উঠাচ্ছে গ্রামেগঞ্জে, বিভিন্নস্থানে।

নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ এর ফেসবুক টাইমলাইনের মাধ্যমে জানা গেছে গ্রামে ঘুরে ঘুরে মানুষকে বাইরে অবস্থান না করার জন্য অনুরোধ করতে। আসাদ জানান, প্রতিদিনই তিনি নলডাঙ্গা উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে লোকজনকে সচেতন করার চেষ্টা করছেন। কিন্তু এতেও তেমন একটা কাজ হচ্ছে না।

পাটুল বাজারের সুমন নামে এক ছাত্র জানান, গ্রামের মানুষ এমন উদাসভাবে সময় কাটাচ্ছে যে, করোনাভাইরাস কোন বিষয় না তাদের কাছে। এই সকল লোকজন সচেতন না হলে, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দ্বারা বাধ্য করতে হবে ঘরে থাকতে।

আরও দেখুন

নন্দীগ্রামে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাকসহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাসস্ট্যান্ড এলাকা থেকে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাক উদ্ধারসহ তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *