নীড় পাতা / উত্তরবঙ্গ / সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার চেষ্টা চলছে: খাদ্যমন্ত্রী

সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার চেষ্টা চলছে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সাপাহারের জবই বিলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার চেষ্টা চলছে। বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে (২৬ নভেম্বর) নওগাঁ জেলার সাপাহার উপজেলার জবই সেতুর উত্তর পাশে মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন মন্ত্রী।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হারুন-অর-রশিদ। মন্ত্রী বলেন, জবই বিলটিতে একটি অর্ন্তজাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলার পরিকল্পলা আমাদের রয়েছে। যা বাস্তবায়ন করা গেলে এ অঞ্চলে একটি সুস্থ ধারার বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠিত হবে, যাতে করে বহু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হতে পারে। অপরদিকে সরকারের অর্থনৈতিক অপার সম্ভবনার দ্বার উম্মোচিত হবে।
তিনি আরো বলেন, শীতকালে জবই বিলে ১৭ প্রজাতির পাখি বিভিন্ন দেশকে আসে। এসব পাখিকে কেউ শিকার বিরক্ত করতে পারবে না। পাতাড়ী থেকে জবই পর্যন্ত রাস্তা এবং জবই বিলে অবস্থিত সেতুটি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত নেতা মুক্তিযোদ্ধা আব্দুল জলিলের নামানুসারে নামানুসারে রাখার পক্ষে মত দেন মন্ত্রী।

বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন মণ্ডল, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী প্রমুখ।

আরও দেখুন

গুরুদাসপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মওসুমে নাটোরের গুরুদাসপুর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন …