নীড় পাতা / জাতীয় / সাধারণ ছুটির মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

সাধারণ ছুটির মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চলমান সাধারণ ছুটির মেয়াদ আরও ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বুধবার (১লা এপ্রিল) বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে জানানো হয়, আগামী ৫ থেকে ৯ই এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে। তবে, ৯ তারিখ পর্যন্ত সাধারণ ছুটি হলেও এর সঙ্গে ১০ ও ১১ই এপ্রিল সাপ্তাহিক ছুটিও যোগ হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়।

তবে, চলমান এ সাধারণ ছুটির আওতার বাইরে থাকবে খাবার, ওষুধ, কাঁচাবাজার ও জরুরি সেবা। এর আগে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে গেল ২৬শে মার্চ থেকে ৪ঠা মার্চ সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরমধ্যেই, আবার ১১ই মার্চ মার্চ পর্যন্ত সাধারণ ছুটির ঘোষণা আসলো। করোনাভাইরাসের কারণে সারা দেশে টানা ১৭ দিন ছুটি থাকবে।

এদিকে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে, এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ জনে। বুধবার, অনলাইন ভিডিও কনফারেন্সে একথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক।

স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে তিনজনের শরীরে করোনাভাইরাস আছে বলে শনাক্ত হয়েছে। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। আর আগে থেকে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে আরও একজন মারা গেছেন। এছাড়া, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও একজন। এ নিয়ে মোট ২৬ জন সুস্থ হলেন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। সব

মিলিয়ে এখন পর্যন্ত আইসোলেশনে আছেন ৭৩ জন।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …