নীড় পাতা / খেলা / ক্রিকেট / সাকিবকে পেছনে ফেলে দ্রুততম ১০০ নাটোরের তাইজুলের

সাকিবকে পেছনে ফেলে দ্রুততম ১০০ নাটোরের তাইজুলের

নিজস্ব প্রতিবেদক
টেস্টে বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন নাটোরের সন্তান তাইজুল ইসলাম। তিনি টপকে গেলেন সাকিব আল হাসানকে। অপেক্ষা ছিল আর মাত্র এক উইকেটের।

আগেই বলা ছিল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট স্পিনবান্ধব। খেলার শুরুতেই সাকিব আল হাসানকে টপকানোর অপেক্ষা ঘুচে যাওয়ার সম্ভাবনা দেখেছিলেন অনেকে। শেষ পর্যন্ত ঘটলও তাই। আফগানিস্তানের ইনিংসে ১৩তম ওভারে রেকর্ডটি গড়লেন তাইজুল ইসলাম। আফগান ওপেনার ইহসানউল্লাহকে বোল্ড আউট করে টেস্টে শততম উইকেটের দেখা পেয়ে গেলেন বাঁহাতি এ স্পিনার। দেশের হয়ে টেস্টে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার রেকর্ডও এখন তাইজুলের। টেস্টে বাংলাদেশের হয়ে এর আগে ন্যূনতম ১০০ উইকেট ছিল মাত্র দুজন ক্রিকেটারের। ৮ বছরের (২০০০-০৮) ক্যারিয়ারে ৩৩ টেস্টে ১০০ উইকেট নিয়ে থেমেছিলেন মোহাম্মদ রফিক। টেস্টে দেশের হয়ে প্রথম ১০০ উইকেট শিকারের নজিরও রফিকের। সাকিব আল হাসান এসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দেখা পান শততম উইকেটের। টেস্টে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট সংখ্যাও সাকিবের।

গত বছর এই চট্টগ্রামেই দেশের হয়ে টেস্টে প্রথম ২০০ উইকেটের মাইলফলক গড়েন সাকিব। মজার ব্যাপার, টেস্টে এখন দেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেটশিকারিই স্পিনার এবং তাঁরা প্রত্যেকই বাঁহাতি!

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …