নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / সরকারি জায়গা দখলের প্রতিবাদ করায় ব্যবসায়ীকে বখাটের মারধর

সরকারি জায়গা দখলের প্রতিবাদ করায় ব্যবসায়ীকে বখাটের মারধর

নিজস্ব প্রতিবেদক:
নাটোর পৌরসভার উত্তর বড়গাছা জলারপার এলাকায় নারদ নদের ঘেষে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলের প্রতিবাদ করায় শহিদুল ইসলাম নামের এক ব্যবসায়ীকে মারধর ও তার পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়েছে ফারুক ওরফে সিজার(২৭) নামের এক বখাটে। মারধরের শিকার ওই ব্যবসায়ীর নিরাপত্তা চেয়ে সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ঘটনার পর থেকে বখাটে সিজার পলাতক রয়েছে। শুক্রবার(২৯ এপ্রিল) সকাল ১০টায় এ ঘটনা ঘটে। বিকেলে সিজারের বিরুদ্ধে নাটোর সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বছরখানেক আগে উত্তর বড়গাছা জলারপাড় এলাকা দিয়ে প্রবাহিত নারদ নদের উভয় পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে দখলমুক্ত করে পানি উন্নয়ন বোর্ড। সম্প্রতি জলারপাড়ের রাস্তাটি পাকা করা হলে আবারও নদের উভয় পাড় দখল শুধু করে পুর্বের দখলদাররা। এরই ধারাবাহিকতায় নদের পাড়ের একটি অংশ দখল করে নেট দিয়ে ঘিরে দেয় স্থানীয় গুলজার হোসেন নামের এক ব্যক্তি। স্লাব দিয়ে বাঁধাই করা করা পাড় মাটি দ্বারা ভরাট করে গাছ লাগিয়ে দখলে নেয় গুলজার হোসেন। এলাকার অর্ধশতাধিক পরিবার তাদের গৃহস্থালি বর্জ্য ফেলার জায়গা না পেয়ে নারদ নদে তা অপসারণ করে আসছে দীর্ঘদিন ধরে। শুক্রবার সকালে নদে গৃহস্থালি বর্জ্য ফেলতে যান ব্যবসায়ী শহিদুল ইসলাম। ওই বর্জ্যের কিছুটা গুলজার হোসেনের দখল করা জায়গার উপর পড়লে ক্ষিপ্ত হন গোলজার হোসেনের ছেলে সিজার। সিজার তার মাকে সাথে নিয়ে ব্যবসায়ী শহিদুল ইসলামের বাড়ির সামনে এসে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। কেন তাদের দখল করা জায়গায় ময়লা ফেলেছে সে কৈফিয়ত চান সিজার। পানি উন্নয়ন বোর্ডের জায়গা কিভাবে ব্যক্তি মালিকানার হয় তা জানতে চেয়ে প্রতিবাদ করেন শহিদুল ইসলাম। এতে সিজার চড়াও হয়ে শহিদুল ইসলামের ডান হাতে পাশে থাকা খড়ি দ্বারা আঘাত করেন জখম করেন।

এসময় পাশে থাকা ইট তুলে শহিদুল ইসলামে মারতে উদ্যত হলে তার চিৎকারে প্রতিবেশিরা ছুটে আসেন। এতে সিজার পিছু হটে বাইরে থেকে দলবল এনে দেখে নেয়ার হুমকি দিতে দিতে চলে যান। শহিদুল ইসলাম বলেন, সরকারি জায়গা দখলের প্রতিবাদ করায় বখাটে সিজার যে কোন সময় আমার বসতবাড়িতে হামলা বা রাস্তায় পরিবারের যে কোন সদস্যকে লাঞ্ছিত করতে পারে বলে আশঙ্কা করছি। এ ঘটনায় সপরিবারে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ বলেন, সরকারি জমি দখলের প্রতিবাদ করায় ব্যবসায়ী শহিদুল ইসলামের উপর হামলার ঘটনার পর এলাকায় পুলিশ পাঠানো হয়। তার পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়েছে। বখাটে যুবক বর্তমানে পলাতক রয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …