শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / জাতীয় / সফল উদাহরণ হতে চলেছে কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষা ২০১৯

সফল উদাহরণ হতে চলেছে কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষা ২০১৯

নিউজ ডেস্ক: ২৫ জুন থেকে শুরু হয়েছে কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষা ২০১৯। চলমান পরীক্ষায় কোনো প্রকার প্রশ্ন ফাঁস বা নকলের বালাই ছাড়াই অনুষ্ঠিত প্রতিটি বিষয়ের পরীক্ষা সম্পন্ন হচ্ছে। কারিগরি শিক্ষা বোর্ডের কর্মকর্তা, সরকারের সদিচ্ছা ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রচেষ্টায় প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা ব্যবস্থার সফল উদাহরণ হতে চলেছে কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষা ২০১৯।

প্রশ্ন ফাঁস অপতৎপরতা ও শিক্ষায় সুস্থ রীতি ফিরিয়ে আনতে সরকারের কঠোর পদক্ষেপের কারণ সুফল মিলছে প্রতিটি পাবলিক পরীক্ষায়। বিগত সময়ে সৃষ্ট সমস্যা ব্যাপক আকার ধারণ করলেও সাম্প্রতিক বছরগুলোতে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার পর থেকে ফাঁস রোধে কঠোর অবস্থান নেয় বর্তমান সরকার ও শিক্ষা মন্ত্রণালয়। এর ফলে কোনো প্রকার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ছাড়াই সফলভাবে সম্পন্ন হচ্ছে পাবলিক পরীক্ষাগুলো। এখন পর্যন্ত চলমান পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হবার কোনো খবর পাওয়া যায়নি। পাশাপাশি প্রশ্নফাঁসকারীদের আইনের আওতায় নিয়ে আসতে বিশেষ অভিযান চালু রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টার কারণেই প্রশ্নপত্র ফাঁস নামক সামাজিক ব্যাধি নির্মূল হচ্ছে। রক্ষা পাচ্ছে আমাদের শিক্ষাখাত। তবে সমাজ থেকে প্রশ্নপত্র ফাঁস, নকলের মতো সামাজিক ব্যাধিসমূহ পুরোপুরি নির্মূল করতে হলে সরকারের পাশাপাশি শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক সহ শিক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ জায়গা থেকে এসব সামাজিক ব্যাধির বিরুদ্ধে সোচ্চার হতে হবে, তবেই সম্পূর্ণ মুক্তি মিলবে এসব ব্যাধি থেকে।

এদিকে কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষায় কোনো প্রকার প্রশ্ন ফাঁসের মতো ঘটনা না ঘটায় এতে স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থীসহ অভিভাবকরা। তারা বলছেন, প্রতিটি পরীক্ষাকে কেন্দ্র করে সরকার ও সংশ্লিষ্টরা যদি চলমান তৎপরতা অব্যাহত রাখে তবে শিক্ষাখাতে পুরোপুরি শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব। এ পর্যন্ত সরকারের গৃহীত পদক্ষেপ সে পথেই এগোচ্ছে। যা প্রশংসার দাবি রাখে।

আরও দেখুন

বান্দরবানে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাচ্ছে সরকার

নিউজ ডেস্ক: বান্দরবানে হামলা ও ব্যাংক লুটকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে যাচ্ছে বলে হুঁশিয়ারি …