নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / সংবাদ প্রকাশের পর কোয়ারান্টাইনের শিশুসহ ৫ জনের খাবার নিশ্চিত করলেন বাগাতিপাড়ার মেয়র

সংবাদ প্রকাশের পর কোয়ারান্টাইনের শিশুসহ ৫ জনের খাবার নিশ্চিত করলেন বাগাতিপাড়ার মেয়র

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
নাটোরের বাগাতিপাড়ায় পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পৌরসভার প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকা তিন মাসের শিশুসহ পাঁচজনের খাবার নিশ্চিত করেছেন পৌরসভার মেয়র মোশারফ হোসেন। গতকাল (১ মে) “প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকা তিন মাসের শিশুসহ পাঁচজনের খাবার দেবে কে?” শিরোনামে বেশকিছু অনলাইন নিউজ পোর্টালসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরেই গতকাল রাতে শিশুখাদ্যসহ সেই ৫ জন সদস্যদের খাবার নিশ্চিত করেছেন পৌরসভার মেয়ের মোশাররফ হোসেন।

জানা গেছে গত ২৭ এপ্রিল ঢাকা থেকে আসা তিন মাসের শিশু সহ একই পরিবারের ৫ জন সদস্য পৌর এলাকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে আছেন। তারা গণমাধ্যমকর্মীদের অভিযোগ করে বলেন, তাদের খাবারের ব্যাবস্থা নেই এমনকি কেউ কোন খোজ খবর রাখেনা। বর্তমানে কর্মহীন হয়ে পরায় বাড়িতে থেকেও খাবার জোগান দেওয়া সম্ভব না। তারা খুব কষ্টে জীবন যাপন করছে।

তাদের প্রশ্ন আমরা কি অপরাধ করেছি, আমরা কি খেতে না পেয়ে মারা যাবো? সরকার কি আমাদের দিকে তাকাবেন না? তাদের অভিযোগ পেয়ে, পৌর মেয়র মোশারফ হোসেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পালের সাথে কথা বলা হলে মেয়র বলেন, আমার কোনো কোটা বা বরাদ্দ নেই এইটা ইউএনও দেখবে তোমরা তাকেই বলো। এমনকি এই কোয়ারান্টাইন ব্যাপারে কিছু জানেননা বলেও জানান মেয়র।

আর ইউএনও বলেন, এইটা পৌর এলাকার তাই মেয়ের সাহেব দেখবেন। তবে তিনি এমন খবর শুনে ওই সদস্যদের বাড়িতে কিছু খাদ্য সামগ্রী পৌঁছে দেন। মডেল থানার অফিসার ইনচার্জ খবরটি শুনেই ওই পরিবারের জন্য খাদ্যদ্রব্য পৌঁছে দেন।

এদিকে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর পরেই গতকাল রাতে শিরিন- জিয়া দম্পতি তাদের নিকট গিয়ে কিছু খাবার দেন এবং কোয়ারান্টাইনে যত দিন থাকবে তাদের খাবারের দায়িত্ব নিবেন বলে স্থানীয় গণমাধ্যমে কর্মীদের জানান।

আজ শনিবার (২ এপ্রিল) এই বিষয়ে বাগাতিপাড়া পৌর মেয়র মোশাররফ হোসেন বলেন, গতকাল আমার কথা বলার মধ্যে একটু ভুল ছিল।

তবে কোয়ারেন্টাইনে থাকা শিশুসহ ওই সদস্যদের জন্য ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল কুদ্দুসের মাধ্যমে গতকাল রাতেই খাবার নিশ্চিত করেছেন এবং এই করোনা মহামারি পরবর্তী সময়েও তাদেরসহ অসহায় সকল মানুষের পাশে থাকবেন তিনি।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …