নীড় পাতা / জেলা জুড়ে / শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে জাতীয় পাট দিবস পালিত 

শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে জাতীয় পাট দিবস পালিত 

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধুর সোনার দেশ স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে জাতীয় পাট দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বুধবার সকাল ১০ টার দিকে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে কালেক্টরেট ভবনের সামনে থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কালেক্টরেট ভবনের সামনে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম, পাট অধিদপ্তরের মুর্খ্য পরিদর্শক আব্দুল হালিম সহ সরকারী কর্মকর্তা ও পাট ব্যাবসায়িরা উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন বহুমুখী পাটজাত পণ্যের প্রসারে সরকারের উদ্যোগের বিষয়ে বক্তারা বলেন  জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) মাধ্যমে পাটজাত পণ্যের ব্যবহার বৃদ্ধির পাশাপাশি সরকার বহুমুখী পাটজাত পণ্যের উদ্ভাবন ও ব্যবহার সম্প্রসারণে গুরুত্বারোপ করেছে।

জেডিপিসির নিবন্ধিত উদ্যোক্তারা ২৮২ ধরনের দৃষ্টিনন্দন পাটজাত পণ্য উৎপাদন করছেন, যার অধিকাংশই বিদেশে রপ্তানি করা হচ্ছে। বহুমুখী পাটজাত পণ্য জনপ্রিয় করতে প্রচার–প্রচারণাসহ বিদেশে বিভিন্ন মেলার আয়োজন করা হচ্ছে। এসব মেলা পাটজাত পণ্য উৎপাদনকারী, বিপণনকারী, ব্যবহারকারী ও বিদেশি ক্রেতাদের মধ্যে অধিক যোগাযোগ স্থাপনে সহায়ক ভূমিকা পালন করছে।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …