নীড় পাতা / জেলা জুড়ে / শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে ৮ মার্চ আন্তর্জাতিক  নারী দিবস পালিত

শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে ৮ মার্চ আন্তর্জাতিক  নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে ৮ মার্চ আন্তর্জাতিক  নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ শুক্রবার বেলা ১১ টার দিকে জেলা প্রশাসন এর আয়োজনে অনিমা চৌধুরি অডিটরিয়ামের সামনে থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় অনিমা চৌধুরি অডিটরিয়ামে এসে শেষ হয়।

পরে অনিমা চৌধুরি  অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আবু নাছের ভুঞার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যানের মধ্য উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাছুদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদা শারমিন নেলী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজান,মহিলা বিষয়ক উপ পরিচালক শারমিন শাপলা সহ সরকারী ও এনজিও কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন লিঙ্গবৈষম্য দূর করার জন্য এই দিনটি পালিত হয়। এখনও সারা পৃথিবীতেই সমাজের বেশির ভাগ জায়গায় লিঙ্গবৈষম্য বর্তমান রয়েছে। পুরুষরা এখনও বহু ক্ষেত্রে বেশি মাত্রায় সুবিধা ভোগ করেন। আর সেই কারণেই এই দিনটি অত্যন্ত গুরুত্বৃপূর্ণ। শিল্প-সাহিত্য-সহ সব ধরনের ক্ষেত্রে এবং সমাজের সমস্ত কাজে মহিলাদের অবদানকে স্বীকৃতি দিতেই এই দিনটি পালিত হয়।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …